শিরোনাম
পটুয়াখালীতে গ্রেফতার আতঙ্কে ২ গ্রাম পুরুষ শূণ্য
রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২১, ১৮:২২
পটুয়াখালীতে গ্রেফতার আতঙ্কে ২ গ্রাম পুরুষ শূণ্য
প্রিন্ট অ-অ+

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার প্রার্থীর ভোটের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় ১৩০ জনের নাম উল্লেখ এবং ১ হাজার ৬০০ জনকে অজ্ঞাত দেখিয়ে রাঙ্গাবালী থানায় পৃথকভাবে ৪ মামলা করা হয়েছে। মামলার খবর শুনেই পুরুষ শূণ্য হয়ে পরেছে উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের দুই গ্রাম।


গ্রেফতার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন নয়াচর ও চরআন্ডা গ্রামের পুরুষরা। সরেজমিন গিয়ে দেখা যায়, হাটবাজারের ব্যস্ততা নেই। প্রায় সব দোকানপাট বন্ধ।


রবিবার (২৬ ডিসেম্বর) রাতে চরমোন্তাজ ইউনিয়নের নয়াচর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মেম্বার প্রার্থীর ভোট গণনাকে কেন্দ্র করে পরাজিত মেম্বার প্রার্থীর সমর্থকরা প্রিজাইডিং অফিসারকে অবরুদ্ধ করে রাখেন এবং রেজাল্ট শিট ছিনতাইয়ের চেষ্ট করে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৬ রাউন্ড গুলি ছোঁড়েন। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয় আব্দুল খালেক ফরাজী নামের একজন।


এ ঘটনার পর বরিশালের ডিআইজি এসএম আখতারুজ্জামান সোমবার (২৭ ডিসেম্বর) সকালে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন। ডিআইডি কার্যালয়ের পুলিশ সুপার পদ মর্যাদার কর্মকর্তা মো. হাবিবুর রহমানকে এ তদন্ত কমিটির প্রধান করা হয়। কমিটিকে ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।


এদিকে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অবরুদ্ধ করে রাখা, অস্ত্র নিয়ে হামলা চালিয়ে নির্বাচনী কর্মকর্তাদের আহত করা, ব্যালট পেপার ছিনতাই এবং সরাকারি কাজে বাঁধা দেয়ার অভিযোগে মামলা নয়াচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আজমল হোসেন বাদী হয়ে দুটি মামলা দায়ের করেছেন। এতে পরাজিত মেম্বারপ্রার্থী মো. জিয়াউর রহমানকে প্রধান করে ৯০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।


একই অভিযোগ এনে চরআন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মেহেদী হাসান রুমী বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এতে পরাজিত মেম্বার প্রার্থী মজিবর রহমানকে প্রধান করে ৪৮ জনের নাম উল্লেখ ও ৭০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। এদিকে সহিংসার ঘটনায় নিহত খালেক ফরাজীর স্ত্রী ফাহিমা বেগম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।


রাঙ্গাবালী থানার ওসি দেওয়ান জগলুল হাসান জানান, পৃথক ৪টি মামলা হয়েছে। ইতোমধ্যে মজিবর নামেরি একজনকে গলাচিপা থেকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে।


বিবার্তা/সায়েম/জনি/এসএফ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com