শিরোনাম
‘ফেসবুকের মাধ্যমে মোটরসাইকেল ছিনতাই করেন তারা’
প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২১, ১৭:১০
‘ফেসবুকের মাধ্যমে মোটরসাইকেল ছিনতাই করেন তারা’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভুয়া আইডি খুলে মোটরসাইকেল ছিনতাই করতো একটি চক্র। এ চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।


সোমবার (২৭ ডিসেম্বর) চট্টগ্রামের মিরসরাই থেকে তাদের গ্রেফতার করে বায়েজিদ বোস্তামী থানা-পুলিশ। তারা হলেন মেহেরাজ হোসেন চৌধুরী ও শাহরিয়ার হোসেন। তাদের কাছ থেকে ছিনতাই করা একটি মোটরসাইকেল উদ্ধার হয়।


পুলিশ জানায়, আসামিরা বিভিন্ন নামে-বেনামে ভুয়া ফেসবুক আইডি খোলেন। আইডিতে সব ভুল তথ্য দেওয়া থাকে। প্রোফাইলে সুন্দর কোনো ছবি দেওয়া হয়। মুঠোফোন নম্বরটি থাকে নতুন এবং অন্য কারও নামে নিবন্ধন করা। ফেসবুকে বিভিন্ন সেলস রিলেটেড সাইডে গিয়ে মূল্যবান জিনিস কেনার আগ্রহ প্রকাশ করেন আসামিরা। বিক্রেতার সঙ্গে মেসেঞ্জারে এক সপ্তাহ ধরে চ্যাট করেন। গাড়ির ছবি ও বিভিন্ন তথ্য আদানপ্রদান করেন তাঁরা। একপর্যায়ে নিজেকে এমনভাবে উপস্থাপন করেন বিক্রেতা, যাতে তার সব কথাই বিশ্বাস করা হয়। নিজেকে সচ্ছল পরিবারের সন্তান পরিচয় দেন তাঁরা। বিক্রেতার ঠিকানা জেনে নেওয়ার পর কৌশলে বিক্রেতার ঠিকানা থেকে দূরে কোনো কোলাহলপূর্ণ জায়গা নির্বাচন করেন তাঁরা। মোটরসাইকেল বা অন্য জিনিস কেনার দিন আসামিরা নিজেকে বেশি ব্যস্ত দেখিয়ে বা চট্টগ্রামের বাইরে আছেন বলে অন্য একজনকে পাঠানোর কথা বলে নিজেই চলে আসেন। এরপর মোটরসাইকেল চালিয়ে দেখার কথা বলে দ্রুত মোটরসাইকেলটি নিয়ে পালিয়ে যান। পরবর্তীকালে ফেসবুক আইডিটি ডিঅ্যাক্টিভেট করে দেন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com