ছেলে দালান ঘরে, বৃদ্ধা মায়ের রাত কাটে খুপরিতে!
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২১, ১২:৫৮
ছেলে দালান ঘরে, বৃদ্ধা মায়ের রাত কাটে খুপরিতে!
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দুই সন্তানের অবহেলায় শতবর্ষী রাখি মণ্ডলের (১০৭) আশ্রয় হয়েছে নিজ বাড়ির একটি ভাঙা খুপরিতে। অথচ ছেলেরা থাকেন রঙিন দালান কোঠায়। বয়সের ভারে ন্যুব্জ বৃদ্ধা রাখি মণ্ডল। হারিয়েছেন শ্রবণশক্তিও। অনেক আগেই মারা গেছেন স্বামী রিকাত মণ্ডল। সেই থেকেই ছেলেদের অবহেলায় দিন পার করছেন তিনি।


নাটোরের গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা ইউনিয়নের দাদুয়া গ্রামের ঘটনা এটি। রাখি মণ্ডল ও তার স্বামী রিকাত একসময় জীবনের সবটুকু শ্রম দিয়েছেন পরিবারের জন্য। করেছিলেন নিজস্ব কিছু জমিও। অথচ বৃদ্ধ বয়সে একটি পাটকাঠির খুপরিতে জীবন কাটাতে হচ্ছে তাকে। এখন বেঁচে থেকেও পরপারের দিন গুনতে হচ্ছে তাকে।


স্থানীয়রা জানায়, দুই ছেলে রয়েছে রাখি মণ্ডলের। বড় ছেলে আনছার মণ্ডল ও ছোট ছেলে ছামছু মণ্ডল। তাদেরও ছেলে-মেয়ে হয়েছে। সবগুলোকেই বিয়ে দিয়ে নিজ বাড়িতে দালান কোঠায় রেখেছেন।



সন্তানদের ভবিষ্যৎ চিন্তায় কঠোর পরিশ্রম করে গড়েছিলেন চাষাবাদ করার জন্য কিছু জমি ও বসত ভিটা। অনেক কষ্ট করে দুই সন্তানকে বড় করেছিলেন। অথচ সেই সন্তানরাই এখন তাকে অযত্ন অবহেলায় ফেলে রেখেছেন। দেখার যেন কেউ নেই।


পাটকাঠি দিয়ে তৈরি একটি কাঁচাঘরে একটি থালা, কলসি, গ্লাস ও মাটিতে ভেজা রয়েছে স্যাঁতসেঁতে বিছানা। খাওয়াদাওয়া সব কিছু ওইটুকু জায়গার মধ্যেই করতে হয় তাকে।


রাখি মণ্ডলের ছেলে আনছার মণ্ডল জানান, মা অসুস্থ। ভালোভাবে চলাফেরা করতে পারেন না। বিছানা নষ্ট করেন। তারপরও অনেক বয়স হয়ে গেছে। তাই খুপরি ঘরে রাখা হয়েছে।


এ বিষয়ে ধারাবারিষা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন জানান, বিষয়টি আমার জানা নেই। তবে খোঁজ নিয়ে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের কথা জানান গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তমাল হোসেনও।


বিবার্তা/বাবর/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com