শিরোনাম
আজিমনগর রেলওয়ে স্টেশন বন্ধ ঘোষণা, যাত্রীদের ক্ষোভ
প্রকাশ : ১৬ অক্টোবর ২০২১, ১৪:১৯
আজিমনগর রেলওয়ে স্টেশন বন্ধ ঘোষণা, যাত্রীদের ক্ষোভ
লালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের লালপুর উপজেলার ব্যস্ততম আজিমনগর রেলওয়ের স্টেশনের (সাবেক গোপলপুর স্টেশন) সকল কার্যক্রম বন্ধ করা হয়েছে। শনিবার (১৬ অক্টোবর) স্টেশনে গিয়ে দেখা যায় স্টেশন মাস্টারের রুমে তালা ঝুলছে।


দরজার পাশে সাদা কাগজে হাতে লেখা ‘আজ থেকে অনির্দিষ্টকালের জন্য স্টেশন বন্ধ থাকবে।’ ট্রেনের যাত্রীরা টিকেটের জন্য স্টেশনে এসে ফিরে যাচ্ছেন। এতে ক্ষোভে প্রকাশ করছেন তারা।


আজিমনগর রেলওয়ে স্টেশন মাস্টার মুস্তাফিজুর রহমান নাঈম স্টেশন বন্ধের সত্যতা নিশ্চিত করে জানান, জনবল সংকটের কারণে বৃহস্পতিবার সারা দেশের ৪টি স্টেশনের কার্যক্রম বন্ধ করা হয়েছে। এর মধ্যে স্টেশন মাস্টার ও পয়েন্টসম্যান বদলি হওয়ায় এখানে জনবল না থাকায় আজিমনগর রেলওয়ে স্টেশনের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।


এদিকে ব্রিটিশ আমলের এই ঐতিহ্যবাহী স্টেশনটির কার্যক্রম বন্ধ ঘোষণা করায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন এলাকার মানুষ। এলাকাবাসী জনগুরুত্বপূর্ণ স্টেশনটি পুনরায় চালুর দাবি জানিয়েছেন।


নিরাপদ সড়ক চাই উপজেলা সভাপতি এএম রায়হান বলেন, লালপুর থেকে ঢাকা, রাজশাহীর সাথে যোগাযোগের প্রধান মাধ্যম ট্রেন। কারণ এখান থেকে রাজধানী সহ বিভাগীয় শহরে বাস যোগাযোগ ভালো নয়। এমন পরিস্থিতিতে এখানকার মানুষের চরম দূর্ভোগ পোহাতে হবে। তাই অতিদ্রুত স্টেশন খুলে দেয়ার দাবি জানাই।


রাজশাহী কলেজ শিক্ষার্থী শফিকুল ইসলাম বলেন, কলেজে যেতে নিয়মিত ট্রেনে যাতায়াত করতে হয়। এখন টিকিট নিতে গিয়ে দেখি স্টেশনে তালা ঝুলানো। দেশ যেখানে এগিয়ে যাচ্ছে সেখানে এমন একটি ব্যস্ত ষ্টেশন বন্ধে এমন অজুহাত যুক্তিগত না। দ্রুত সময়ে ষ্টেশন খুলে না দিলে আন্দোলনের নামার হুশিয়ারীও দেন তিনি।


ক্যাপশন: আজিমনগর রেলওয়ে স্টেশন মাস্টারের রুমে তালা ঝুলছে।


বিবার্তা/সজিবুল/এমও

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com