ময়মনসিংহে পশুর বর্জ্য অপসারণে ব্যস্ত সিটি করপোরেশন
প্রকাশ : ২২ জুলাই ২০২১, ১৪:৫৯
ময়মনসিংহে পশুর বর্জ্য অপসারণে ব্যস্ত সিটি করপোরেশন
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঈদ উপলক্ষে কোরবানির পশুর বর্জ্য অপসারণে বেশ কিছু প্রস্তুতি নিয়েছে ময়মনসিংহ সিটি করপোরেশন। নগরীকে পরিষ্কার করতে মাঠে নেমেছে সিটি করপোরেশনের পরিচ্ছন্নকর্মীরা। শুধু প্রধান সড়ক নয়, অলিগলি থেকেও বর্জ্য অপসারণ করা হচ্ছে।


ঈদের দিন বুধবার (২১ জুলাই) সকাল থেকে কোরবানির বর্জ্য অপসারণের কাজ শুরু করেছে সিটি করপোরেশন। বৃহস্পতিবার (২২ জুলাই) সকালে নগরের বিভিন্ন ওয়ার্ডে বর্জ্য অপসারণে নামে বর্জ্য ও স্বাস্থ্যবিভাগের পরিচ্ছন্ন কর্মীরা।


ময়মনসিংহ সিটি করপোরেশন বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সূত্র জানিয়েছে, কোরবানির পশুর বর্জ্য দ্বারা যাতে অস্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি না হয় সে লক্ষে জবাইয়ের স্থানে ওয়াটার বাউজার দ্বারা তরল জীবাণুনাশক মিশ্রিত পানি স্প্রেকরণের ব্যবস্থা এবং ব্লিচিং পাউডারসহ অন্যান্য পরিচ্ছন্নতার জন্য ব্যবহৃত উপকরণ দিয়ে নির্ধারিত সময়ের আগেই এসব বর্জ্য পরিষ্কার করে ফেলা হবে।


ময়মনসিংহ সিটি করপোরেশন মেয়র মো. ইকরামুল হক টিটু জানান, ঈদুল আজহার সময়ে সুষ্ঠুভাবে বর্জ্য ব্যবস্থাপনা করা একটি চ্যালেঞ্জিং কাজ। তবে নাগরিকগণ যাতে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নির্বিঘ্নে ঈদের আনন্দ উদযাপন করতে পারে সে লক্ষে সিটি করপোরেশন সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে। নির্ধারিত সময়ের আগেই এসব বর্জ্য পরিষ্কার করে ফেলা হবে।


বিবার্তা/বাপ্পী/বিদ্যুৎ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com