অবসরপ্রাপ্ত বুয়েট কর্মকর্তার জমি দখল
প্রকাশ : ২৫ জুন ২০২১, ১৫:৩২
অবসরপ্রাপ্ত বুয়েট কর্মকর্তার জমি দখল
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার আসাননগর গ্রামে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত এক কর্মকর্তার জমি জোরপূর্বক দখল করা হয়েছে। জমি ফেরত চাইতে গেলে দেয়া হচ্ছে হত্যার হুমকি। এ ঘটনা জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরী করেছেন ভুক্তভোগি গোলাম কুদ্দুস।


জানা যায়, আসাননগর গ্রামের মৃত সদর উদ্দিন বিশ্বাসের ছেলে গোলাম কুদ্দুস বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে সিনিয়র সুপারভাইজিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন। ঢাকায় থাকার সুবাদে নিজের পৈত্রিক সূত্রে পাওয়া গ্রামের মাঠে ৫৬ শতক, ভাইট বাজারে কেনা দেড় শতক ও আসাননগর গ্রামে কেনা ২৫ শতক জমি তার ভাই দেখাশোনা করতো। গ্রামে আসতে না পারায় তার বড় ভাই গোলাম মোস্তফা ও দুলাভাই মকবুল মোল্লা জমি দেখভাল করতো। গোলাম কুদ্দুস সরল বিশ্বাসে বছরের পর বছর তাদের কাছে জমি রেখে দিয়েছিলেন।


২০


১৭ সালে অবসর গ্রহণের পর বাড়িতে ফিরে আসেন তিনি। বাড়ি ফিরে নিজের জমিতে বুঝে নিতে চাইলে নানাভাবে বড় ভাই গোলাম মোস্তফা ও দুলাভাই মকবুল মোল্লা টালবাহানা শুরু করে। দিনের পর দিন ভাইয়ের কাছে ধর্ণা দিলেও তিনি জমি
বুঝিয়ে না দিয়ে উল্টো জমিতে গেলে হত্যার হুমকি দিতে শুরু করেন। সম্প্রতি জীবনের
নিরাপত্তা চেয়ে ঝিনাইদহ সদর থানায় সাধারণ ডায়েরী করেছেন তিনি।


গোলাম কুদ্দুস অভিযোগ করে বলেন, আমি সরল বিশ্বাসে আমার সকল জমি ভাই ও দুলাভাইয়ের কাছে রেখেছিলাম। তারা আমার জমি অন্যত্র বন্ধক রেখে এখন দখল করে আছে। আমি জমি ফেরত চাইতে গেলে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। আমি আমার জমি ফেরৎ চাই। এ ব্যাপারে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন তিনি।


এ ব্যাপারে অভিযুক্ত গোলাম মোস্তফা অভিযোগ অস্বীকার করে বলেন, ও একটু বেশি ফাজলামি করছে। ওর তো মাথা খারাপ হয়ে গেছে। ফালতু হয়ে গেছে। আমার কাছে
না এসে বিভিন্ন জায়গা অভিযোগ দিয়ে বেড়াচ্ছে। আমার সর্ম্পকে দুর্নাম করে বেড়াচ্ছে। আমাগের সমাজের মানুষের সাথে বসে তো সমাধান করতে পারে। কিন্তু ও তা মানছে না।


বিবার্তা/কোরবান আলী/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com