দৌলতপুরে ঘর পাচ্ছে আরো ৮৮ ভূমিহীন পরিবার
প্রকাশ : ১৯ জুন ২০২১, ১৫:৩১
দৌলতপুরে ঘর পাচ্ছে আরো ৮৮ ভূমিহীন পরিবার
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘আশ্রয়ের অধিকার, শেখ হাসিনার উপহার' এই শ্লোগানে মুজিববর্ষে সারা দেশের ন্যায় কুষ্টিয়ার দৌলতপুরেও ৮৮টি গৃহহীন ও ভূমিহীন পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে পাচ্ছেন একখন্ড জমি ও ঘর। গৃহহীনরা ভূমি ও ঘর পেয়ে খুশি হওয়ার পাশাপাশি কৃতজ্ঞতা জানিয়েছেন প্রধানমন্ত্রীকে। রবিবার (২০ জুন) আনুষ্ঠানিকভাবে তাদের হাতে ঘরের চাবি ও জমির দলিল তুলে দেয়া হবে।


যাদের ছিল না কোনো জমি, ছিল না মাথা গোজার ঠাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের দিয়েছেন একখন্ড জমি ও মাথা গোঁজার ঠাই আশ্রয়স্থল ‘ঘর’। তাই তারা আনন্দে উদ্বেলিত। রোদে পুড়ে ও বৃষ্টিতে ভেজার দিন শেষ হয়েছে। মিলেছে আপন ঠিকানা। আর ঠিকানা পেয়ে তারা দীর্ঘায়ু কামনা করেছেন প্রধানমন্ত্রীর জন্য। আজ শনিবার উপজেলার হোসেনাবাদ এলাকায় ঘর পাওয়া অসহায় পরিবারগুলো এমন অভিব্যক্তি ব্যক্ত করেন। এসময় তারা অশ্রুসজল নয়নে প্রধানমন্ত্রী শেখ হসিনার জন্য প্রাণভরে দোয়া করেন।


ভূমিহীন ও গৃহহীন পরিবারদের জন্য নির্মিত দ্বিতীয় পর্যায়ের ঘরের কাজ সম্পন্ন হয়েছে। রবিবার মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্য দিয়ে দৌলতপুরের ৮৮টি পরিবারের নিকট ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন দৌলতপুর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আব্দুল হান্নান।


প্রধানমন্ত্রীর উপহারের ৮৮টি ঘরের চাবি ও দলিল আনুষ্ঠানিকভাবে রোববার হস্তান্তর করা হবে। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর দৌলতপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপস্থিত ঘরের মালিকদের হাতে ঘরের চাবি ও দলিল তুলে দেওয়া হবে। এসময় দৌলতপুর আসনের এমপি সরওয়ার জাহান বাদশাহ্, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদ মামুন সহ প্রশাসনে অন্যান্য কর্মকর্তা উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।


মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে কুষ্টিয়ায় ভূমিহীন ও গৃহহীন পরিবারদের মাঝে গত ২৩ জানুয়ারি ১৫৭টি পরিবারের হাতে ঘরের চাবি ও দলিল বুঝে দেওয়া হয়েছে। দ্বিতীয় পর্যায়ে জেলা সদরে ২০টি সহ বিভিন্ন উপজেলার ৩৪৫টি পরিবারের হাতে ঘরের চাবি ও দলিল তুলে দেওয়া হবে আগামীকাল রোববার। অন্যান্য উপজেলার পাশাপাশি দৌলতপুরেও ৮৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে চাবি ও দলিল হস্তান্তর করা হবে। সে লক্ষ্যে সকল প্রস্ততিও সম্পন্ন করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।


বিবার্তা/শরীফুল/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com