কমেছে পেঁয়াজের দাম
প্রকাশ : ১৪ জুন ২০২১, ১৯:৫৯
কমেছে পেঁয়াজের দাম
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতীয় পেঁয়াজ আমদানি বৃদ্ধি পাওয়ায় দিনাজপুরের হিলি স্থলবন্দরের স্থানীয় পাইকারি বাজারে আবারও কমেছে ভারতীয় পেঁয়াজের দাম।এক সপ্তাহের ব্যবধানে প্রকারভেদে কমেছে ৫ থেকে ৭ টাকা। গত সপ্তাহে ভারতীয় যে পেঁয়াজ পাইকারি বিক্রি হয়েছে ৩২ থেকে ৩৪ টাকায়। আজ সেই পেঁয়াজ প্রকারভেদে বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকায়।


হিলি বাজারের ব্যবসায়ীরা জানান, সামনে কোরবানী ঈদ, আমদানিকারকরা বেশি বেশি পেঁয়াজ ভারত থেকে আমদানি করছেন।যার জন্য খুচরা ও পাইকারি বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম।


হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা সাইফুল ইসলাম জানান, এক সপ্তাহের ব্যবধানে আবারো কমলো পেঁয়াজের দাম। সেই জন্য আজকে একটু বেশি কিনলাম।এমন দাম থাকলে আমাদের মতো গরীব মানুষদের বাজার করতে অনেক সুবিধা হয়।


হিলি আমদানি রফতানি গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, ভারতীয় পেঁয়াজ আমদানির (আইপি পারমিট) অনুমতির মেয়াদ শেষ হওয়ায় বেশ কিছু দিন পেঁয়াজ আমদানি বন্ধ ছিলো। এর ফলে স্থানীয় বাজারসহ দেশের বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছিলো। পরবর্তীতে সরকার নতুন করে পেঁয়াজ আমদানির অনুমতি দেয়ার ফলে বন্দরে পেঁয়াজের আমদানি বৃদ্ধি পেয়েছে। সামনে কোরবানি ঈদ। সেই উপলক্ষে বাজারে পেঁয়াজের প্রচুর চাহিদা থাকে। দেশের বাজারে যেন পেঁয়াজের সংকট এবং দাম বৃদ্ধি না পায় সেই লক্ষে বেশি বেশি পেঁয়াজ আমদানি করছেন বন্দরের ব্যবসায়ীরা।


হিলি কাস্টমসের তথ্য মতে চলতি সপ্তাহের দুই কর্মদিবসে হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় ৩৮ ট্রাকে ১ হাজার ৪১ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে।


বিবার্তা/রব্বানী/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com