হেফাজত তান্ডব : আরো তিনজনকে গ্রেফতার
প্রকাশ : ১১ জুন ২০২১, ২২:১৭
হেফাজত তান্ডব : আরো তিনজনকে গ্রেফতার
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের হরতালে শহরজুড়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরো তিনজনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।


এ ঘটনায় করা ৫৬টি মামলায় এ পর্যন্ত ৫৫৭ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, গ্রেফতার ব্যক্তিদের বেশির ভাগই হেফাজতের নেতাকর্মী ও সমর্থক। আছেন বিএনপি-জামায়াতের নেতাকর্মীরাও।


জেলা পুলিশের বিশেষ শাখা থেকে শুক্রবার পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এই শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ডিআই ওয়ান) ইমতিয়াজ আহমেদ বলেন, তাণ্ডবের ঘটনার সময়ের বিভিন্ন স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে আসামিদের গ্রেফতার করা হচ্ছে। সবশেষ বৃহস্পতিবার রাতে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়েছে।


গ্রেফতার ব্যক্তিরা হলেন মুফতী আবদুল হক, মো. আবুল কাশেম ভূঁইয়া ও আবুল হোসেন।


পুলিশের দাবি, এ পর্যন্ত গ্রেফতার বেশির ভাগই হেফাজতের নেতাকর্মী ও সমর্থক। এর মধ্যে আছেন বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরাও।


জেলা পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তাণ্ডবের সময়ে ধারণ করা স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ দেখে তাদের শনাক্তের পর ধরা হচ্ছে।


সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, হেফাজতের তাণ্ডবের ঘটনায় সদরে ৪৯টি, আশুগঞ্জে ৪, সরাইলে ২ ও আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা হয়েছে।


এসব মামলায় ৪১৪ জনের নামে ও অজ্ঞাতপরিচয় ৩০ থেকে ৩৫ হাজার লোককে আসামি করা হয়।


এ বছর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত জেলায় ব্যাপক ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালান।


এ সময় হামলাকারীরা সরকারি, বেসরকারি অর্ধশতাধিক স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে ব্রাহ্মণবাড়িয়ায় আতঙ্ক সৃষ্টি করেন।


বিবার্তা/নিয়ামুল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com