কোম্পানীগঞ্জে ভাসানচরের ১২ রোহিঙ্গা আটক
প্রকাশ : ১১ জুন ২০২১, ১৫:৫০
কোম্পানীগঞ্জে ভাসানচরের ১২ রোহিঙ্গা আটক
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর কোম্পানীগঞ্জ থেকে ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পের নারী, পুরুষ ও শিশুসহ ১২ রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় এলাকাবাসী।


শুক্রবার (১১ জুন) ভোরে উপজেলার চর এলাহী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের চর এলাহী দক্ষিণ ঘাট থেকে স্থানীয় আবদুল হালিম নামে এক ব্যক্তি তাদের আটক করে।


আটককৃতরা হলেন, ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদের ছেলে খায়ের হোসেন (৩৫), জহুর আহাম্মদের মেয়ে রাশেদা (২৩), খতিজা (৮৩), মমিনা বেগম (২৬), নুর ইসলামের ছেলে মো. ইউসুফ (৩৫), কামাল হোসেনের ছেলে মো. সিদ্দিক (২০) ও মেয়ে জুবাইদা (১৬), মন্তাজুলের ছেলে আবুল হায়েজ (১৩), আবুল খায়েরের ছেলে শহিদ (৬) তার ছেলে তারেক (৮), আরমান (১) এবং তার ছেলে ওমাহের (৪)।


আটককৃত রোহিঙ্গারা জানায়, বৃহস্পতিবার দিবাগত রাতে চোরাইপথে নৌকা ভাড়া করে কক্সবাজার তাদের পুরাতন ক্যাম্পের উদ্দেশ্যে ভাসানচর থেকে রওনা করেছিলেন। নৌকার মাঝি রাতের বেলা তাদেরকে চর এলাহী ঘাটে নামিয়ে চলে যায়।


আটককৃত রোহিঙ্গারা জানায়, বৃহস্পতিবার দিবাগত রাতে চোরাইপথে নৌকা ভাড়া করে কক্সবাজার তাদের পুরাতন ক্যাম্পের উদ্দেশ্যে ভাসানচর থেকে রওয়ানা করেছিলেন। নৌকার মাঝি রাতের বেলা তাদেরকে চর এলাহী ঘাটে নামিয়ে চলে যায়।


কোম্পানীগঞ্জ থানার ওসি ও পরিদর্শক (তদন্ত) মো. আবুল কালাম আজাদ এ বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি জানান, স্থানীয় এলাকাবাসীর সংবাদের ভিত্তিতে চর এলাহী দক্ষিণ ঘাট থেকে আটককৃত রোহিঙ্গাদের থানায় নিয়ে আসে কোম্পানীগঞ্জ পুলিশ। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আটককৃত রোহিঙ্গাদের বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com