কোটি টাকা থাকার চেয়ে সুস্থ জীবন অনেক ভালো
প্রকাশ : ১১ মে ২০২১, ১৯:০৭
কোটি টাকা থাকার চেয়ে সুস্থ জীবন অনেক ভালো
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চলাফেরা করতে না পারা, একা একা শুয়ে থাকা খুবই বিরক্তকর। কোটি টাকা থাকার চেয়ে স্বাভাবিক জীবন অনেক ভালো। হাজার কোটি টাকা দিয়ে কি করবে, যদি মানুষের শারীরিক অবস্থা ভালো না থাকে? আল্লাহর কাছে এটি আমার কামনা, যেন সারাজীবন সুস্থ থাকি। কোটি টাকার দরকার নেই, স্বাভাবিক জীবন যাপনই উত্তম। মঙ্গলবার (১১ মে) দুপুরে অসুস্থ কলেজ ছাত্র আরিফ হোসেন এসব কথা বলেন।


তিনি আরো বলেন, আমি কিভাবে দুর্ঘটনার শিকার হয়েছি, তা মনে নেই। আসলে আমার স্মৃতিশক্তি আগের মতো নেই। দুর্ঘটনার পর আমার এক ভাগিনা গিয়ে আমাকে উদ্ধার করেছে, এতটুকুই মনে আছে। পা ভালো হবে কি না, এনিয়ে খুব ভয় হয়। ইউএস বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষসহ যারা আমার চিকিৎসার জন্য সহযোগিতা করেছেন তাদের জন্য আল্লাহর কাছে দোয়া করি। তারা যেন সবসময় ভালো থাকে।


জানা গেছে, গত ৫ এপ্রিল বন্ধুর বাবার জানাযার নামাজ পড়তে যাওয়ার সময় কমলনগর উপজেলার করইতলা বাজারে সড়ক দুর্ঘটনায় আরিফ গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে ঢাকা নিলে দালালের খপ্পরে পড়ে পঙ্গু হাসপাতালের পরিবর্তে মোহাম্মদপুরের ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়। এতে তিন দিনে তিন বার অস্ত্রোপচার করতে হয়েছিল আরিফের পায়ে। প্রায় ৮০ হাজার টাকা ধার করে নিয়ে অস্ত্রোপচার করা হয়। অভাবী সংসারে তার বাবা মো. সিরাজ ও মো. শাহিনের পক্ষে চিকিৎসার খরচ চালানো সম্ভব ছিলো না।


এনিয়ে ৮ এপ্রিল তথ্যবহুল সংবাদ প্রকাশ হয়। ৯ এপ্রিল থেকে ইউএস বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালে বিনামূল্যে এক মাস আরিফকে ভর্তি রেখে বিনামূল্যে চিকিৎসা দেয়া হয়েছে। চিকিৎসকের পরামর্শে ৮ মে আরিফকে নিয়ে তার বোন কুসুম বাড়ি ফিরেছেন। আরিফের সেবা দেয়ার মতো বাড়িতে কেউ না থাকায় কুসুম তাকে নিজের বাড়ি সদরের ভবানীগঞ্জের সূতার গোপ্তা এলাকায় রেখেছেন। হাসপাতালে সার্বক্ষণিক আরিফের সঙ্গে ছিলেন তিনি। ঢাকায় নিয়ে আগামী ৯ জুন তার আরো একবার অস্ত্রোপচার করার তারিখ দিয়েছে চিকিৎসক।


প্রসঙ্গত, আরিফ লক্ষ্মীপুর সরকারি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের বিজ্ঞান বিভাগের ছাত্র। তার বাবা মো. সিরাজ মানসিক রোগী। কমলনগরের কাদিরপন্ডিতের হাট এলাকায় মেঘনা নদীর ভাঙনে সর্বস্ব হারিয়ে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নে এসে বসবাস করছে। দুর্ঘটনার ২৩ দিন আগে আরিফের মা ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যায়। টাকার অভাবে আরিফ কখনো শিক্ষকদের কাছে প্রাইভেট পড়েননি। নিজের পড়া নিজেই সম্পন্ন করতেন। আরিফ মেধাবী ছাত্র।


বিবার্তা/সুমন/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com