শিরোনাম
বিশ্বের শ্রেষ্ঠ শিক্ষক মা: পলক
প্রকাশ : ০৯ মে ২০২১, ১৬:৩২
বিশ্বের শ্রেষ্ঠ শিক্ষক মা: পলক
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিশ্বের শ্রেষ্ঠ শিক্ষক মা। একজন মা পারে সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে। মায়ের ভূমিকা এক্ষেত্রে অগ্রণী বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


বিশ্ব মা দিবস উপলক্ষে সকল মা’দের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, প্রতিটি মানুষের অন্যতম শিক্ষক হচ্ছেন তার মা-বাবা। আর একজন শিশু এ সামাজিক প্রতিষ্ঠানেই তার জীবনের প্রথম শিক্ষাগুলো পেয়ে থাকে এবং সেসবই সারা জীবন তার পাথেয় হয়ে থাকে।


রবিবার (৯ মে) সকাল ১১ টায় সিংড়া পৌরসভা চত্বরে পৌর এলাকার ভিজিএফ এর আওতায় সুবিধাভোগীদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিতরন অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।অনুষ্ঠানে উপজেলার ১২টি ইউনিয়নের ৬ হাজার পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা হিসেবে ৫০০ টাকা করে বিতরন করা হয়।


জুনাইদ আহমেদ পলক বলেন, আজ বিশ্ব মা দিবস, বিশ্বের শ্রেষ্ঠ শিক্ষক মা। একজন মা পারে সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে। মায়ের ভূমিকা এক্ষেত্রে অগ্রণী। জননেত্রী শেখ হাসিনা সরকার নারীদের সম্মান বাড়িয়ে দিয়েছেন। সকল সনদে মায়ের নাম যুক্ত করা হয়েছে।



পলক বলেন, সচ্ছতা ও জবাবদিহীতার সাথে আমরা কাজ করছি। শ্রমজীবি মানুষ করোনার সংকটে আক্রান্ত। স্বল্প আয়ের মানুষ মহামারীতে পড়ে গেছে। বিশ্বের বৃহৎ দেশ ও অর্থনীতিতে স্থবিরততা নেমে এসেছে। ৩২ লাখ মানুষ মারা গেছে। সেই মুহুর্তে মাননীয় প্রধানমন্ত্রী স্বল্প আয়ের মানুষদের পাশে দাঁড়িয়েছেন। সিংড়ার ৩১ হাজার পরিবার ভিজিএফ সাহায্য পাবে। ব্যক্তিগতভাবে পৌর এলাকার ৭ হাজার ও ইউনিয়নের ৪ হাজার মানুষকে ঈদ শুভেচ্ছা উপহার দেয়া হবে।


প্রতিমন্ত্রী আরো বলেন, গরীবের হক কেউ নষ্ট করবেন না। কোনো অনিয়ম মেনে নেয়া হবে না। কোনে দুর্নীতি করলে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা আমরা সততা ও সচ্ছতার সাথে পৌছে দিচ্ছি। ডিজিটালের মাধ্যমে কার্ড করে বিতরন করা হচ্ছে। যাতে কারো কার্ডে কেউ টাকা উত্তোলন না করতে পারে।


তিনি বলেন, বিগত দিনে সিংড়ার প্রায় ৭০ হাজার মানুষকে মানবিক সহায়তা পৌছে দিয়েছি। ১ লক্ষ মাস্ক বিতরন করা হয়েছে, মসজিদে মসজিদে সাবান সরবরাহ করা হয়েছে।



তিনি আরো বলেন, কৃষকদের পাশে ছিলো সিংড়া উপজেলা ছাত্রলীগ, যুবলীগ। তারা সার্বক্ষণিক পাশে থেকে কাজ করছে। আমি বিগত ১৩ বছরে আপনাদের পাশে ছিলাম, ভবিষ্যতেও থাকবো। আজীবন জনগনের সেবায় কাজ করে যাবো।


জুনাইদ আহমেদ পলক বলেন, সজিব ওয়াজেদ জয় ২০১৮ সালের ১৩ এপ্রিল জাতীয় তথ্য সেবা চালু করেন। ২ কোটি ৮১ হাজার মানুষ তথ্য সেবা পেয়েছে। মানুষ সুফল পাচ্ছে। প্রতিমন্ত্রী সবাইকে সতর্ক অবলম্বন করা, মাস্ক পরিধান এবং বেশি বেশি হাত ধোয়ার পরামর্শ দেন।


সিংড়া পৌরসভার মেয়র মো: জান্নাতুৃল ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম,উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন, পৌর সচিব আব্দুল মতিন প্রমুখ।


বিবার্তা/রাজু/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com