শিরোনাম
নাজিরপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি-অনিয়মের অভিযোগ
প্রকাশ : ০৩ মে ২০২১, ১৩:৫৩
নাজিরপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি-অনিয়মের অভিযোগ
নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের নাজিরপুরে ৮নং শ্রীরামকাঠী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান উত্তম কুমার মৈত্রের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদের কার্যক্রমে ব্যপক অনিয়ম, দূর্নীতি, অর্থ আত্মসাৎ, ভুমি দখল, পরিষদ থেকে পরিচয়পত্র, ওয়ারিশ সনদপত্র, জন্ম নিবন্ধন বাবদ সাধারণ জনগনের থেকে উৎকোচ গ্রহণের বিস্তর অভিযোগ পাওয়া গেছে।


২০১৮ সালের ১৬ এপ্রিলে অনুষ্ঠিত উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নৌকা প্রতিকে চেয়ারম্যান নির্বাচিত হন এই উত্তম কুমার মৈত্র। চেয়ারম্যান নির্বাচিত হয়ে তার ভাগ্য বদলে যায়, ফিরে তাকাতে হয়নি আর পিছনের দিকে। একের পর এক অনিয়ম, দূর্নীতি, অর্থ আৎসাৎ, ভুমি দখল করে এক বছর যেতে না যেতেই তিনি শ্রীরামকাঠী বন্দর সংলগ্ন ভীমকাঠীতে গড়ে তোলেন কোটি টাকা ব্যয়ে তিন তলা সাদৃশ্য পাকা ভবন। অবৈধভাবে অর্থ আত্মসাৎ করে বিত্তবান হওয়ার অহংকারে এমনকি তার নির্মম নির্যাতনের শিকার তার জন্মদাতা পিতা, আপন বোন ও বোন জামাই।


চেয়ারম্যানের অনিয়ম ও দূর্নীতির কারণে পরিষদের ১২ জন ইউপি সদস্যের মধ্যে ১১ জন সদস্য জেলা প্রশাসক বরাবরে ওই চেয়ারম্যানের বিরুদ্ধে তার দূর্ণীতির চিত্র তুলে ধরে লিখিত অভিযোগ করেন।


লিখিত অভিযোগ সুত্রে জানা যায়,নৈলতলা গ্রামের জ্যোতি প্রকাশ বেপারীর বাড়ির নিকট আয়রন ব্রিজ মেরামত বাবদ ২ লাখ টাকা, খেজুরতলা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন আয়রন ব্রিজ মেরামত বাবদ ১ লাখ ৬০ হাজার টাকা ইউনিয়ন পরিষদ কর্তৃক বরাদ্দ করে কোন কাজ না করে পুরো টাকা আত্মসাৎ করেন তিনি। এলজিএসপির-৩ এর আওতায় প্রতি বছর বরাদ্দকৃত ২০ লাখ টাকা ইউপি সদস্যদের সাথে কোন আলাপ আলোচনা ছাড়াই নিজের খেয়াল খুশি মতো এক প্রকল্পের কাজ অন্য প্রকল্পের ছবি দেখিয়ে সকল টাকা আত্মসাৎ করার অভিযোগ রয়েছে।


মধুরাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নিকট আয়রন ব্রিজ মেরামতের প্রকল্প দেখিয়ে কোন কাজ না করে পুরো টাকা নিজেই আৎসাৎ করেছেন বলেও অভিযোগ রয়েছে। ইউনিয়নের উন্নয়নমুলক কাজ টিআর-কাবিখা বাস্তবায়নের জন্য বরাদ্দকৃত অর্থ থেকে ইউপি সদস্যদের ৩০ ভাগ অর্থ উৎকোচ হিসেবে চেয়ারম্যানকে দিতে হয়। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, পঙ্গু ভাতা, হরিজন ভাতা, মৎস্য ভিজিএফ কার্যক্রম, দুস্থদের সাহায্যের তালিকা, গভীর নলকুপ, ওয়ারিশ সনদপত্র প্রদানে তার বিরুদ্ধে রয়েছে বিপুল পরিমান অর্থ বাণিজ্যের অভিযোগ।


এছাড়া ইউনিয়নের বিভিন্ন শালিস বৈঠক থেকে হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা। ভুক্তভোগীরা ইউনিয়নের সচেতন মহলের নিকট অভিযোগ করেও কোন সমাধান পায়নি।


চেয়ারম্যান উত্তম কুমার মৈত্রের পিতা প্রফুল রঞ্জন মৈত্র ফেসবুক লাইভে এসে পুত্রের অনিয়ম ও দুর্নীতির চিত্র জন সম্মুখে তুলে ধরেন এবং বলেন আমার স্ত্রী মারা যাবার পর এই উত্তম আলমারী ভেংগে ৭ লাখ টাকা ও চাকুরীর প্রয়োজনীয় কাগজ পত্র, জায়গা জমির দলিল সব নিয়ে যায়। তিনি বর্তমানে খুব অসহায় অবস্থায় জীবন যাপন করছেন। তিনি তার পুত্রের এহেন অপরাধের জন্য ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট বিচার প্রার্থনা করছেন।


দক্ষিণ জয়পুর গ্রামের অনুপ সিকদার জানান, চেয়ারম্যানের বাসার পিছনে আমার ক্রয়কৃত তিন কাঠা জমি দখল করে জমির সমস্ত মাটি কেটে নিয়ে যায় এবং লোকের কাছে বলে উক্ত জায়গা আমি ক্রয় করেছি। এ ব্যপারে আমি থানায় অভিযোগও করেছি । ওই চেয়ারম্যানের বিরুদ্ধে তার দূর্ণীতীর চিত্র তুলে ধরে ইউনিয়নবাসী ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন।


এ ব্যাপারে শ্রীরামকাঠী ইউপি চেয়ারম্যান উত্তম কুমার মৈত্র জানান আমার পিছনে একটি জামাত ও বিএনপি চক্র আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য ষড়যন্ত্র চালাচ্ছে। আমি এদের বিরুদ্ধে আইনের আশ্রয় নিব।


বিবার্তা/মশিউর রহমান/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com