উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আতিক
দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের কার্যক্রম শুরু
প্রকাশ : ১৮ এপ্রিল ২০২১, ১৮:১৯
দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতালের কার্যক্রম শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটি করপোরশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় প্রতিশ্রুতির মাত্র আট মাসের মাথায় শুরু হলো দেশের সবচেয়ে বড় এক হাজার শয্যাবিশিষ্ট ডিএনসিসি কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রম।


তিনি বলেন, নগরবাসীর স্বাস্থ্য সেবার জন্যই মহাখালীর এই ভবনটিকে হাসপাতালে রূপান্তর করা হয়েছে।


রবিবার রাজধানীর মহাখালীতে দেশের সবচেয়ে বড় এ হাসপাতালে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ডিএনসিসির মেয়র এসব কথা বলেন।


স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি, ডিএনসিসির মেয়র মোঃ আতিকুল ইসলামকে সাথে নিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন।


ডিএনসিসির মেয়র বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সার্বিক দিকনির্দেশনার ফলেই এত অল্প সময়ের মধ্যে বাংলাদেশের সবচেয়ে বড় এই “ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল” এ করোনা ভাইরাস তথা কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা কার্যক্রম চালু করা সম্ভব হয়েছে। তিনি নিজেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা গ্রহণ করে সুস্থ হয়েছেন উল্লেখ করে সরকারি হাসপাতালের সেবা কার্যক্রমের প্রশংসা করেন এবং সর্বস্তরের জনপ্রতিধিদেরকে দেশের অভ্যন্তরে সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা গ্রহণের জন্য উৎসাহিত করেন।


ডিএনসিসির মেয়র করোনা ভাইরাসের বিস্তার রোধকল্পে সকলকে সরকারের নির্দেশনাসহ স্বাস্থ্য বিধিসমূহ যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেন।


উল্লেখ্য, গত বছরের ৯ আগস্ট করোনা আইসোলেশন সেন্টার পরিদর্শনে গিয়ে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম মহাখালীর এই মার্কেটটিকে হাসপাতালে রূপান্তরের ঘোষণা দিয়েছিলেন।


উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com