চলনবিলের ফসল দেশের চাহিদা মেটায় : পলক
প্রকাশ : ১১ এপ্রিল ২০২১, ২২:৫০
চলনবিলের ফসল দেশের চাহিদা মেটায় : পলক
নাটোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, সোনার ফসল উৎপাদন করে বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে সিংড়ার কৃষকদের অসামান্য অবদান রয়েছে। চলনবিল কৃষি প্রধান এলাকা। অত্র এলাকার ফসল দেশের চাহিদা মেটায়।


প্রতিমন্ত্রী রবিবার বিকেলে সিংড়া কোর্টমাঠে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ভুর্তুকি মূল্যে নয়টি হারভেস্টার মেশিন বিতরণ এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে বক্তব্য রাখেন।



তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষি এবং কৃষকদের উন্নয়নের জন্য নতুন নতুন উদ্যোগ গ্রহণ করে কৃষির উৎপাদন বৃদ্ধি করছেন, কৃষকদের নিরাপত্তা নিশ্চিত করছেন এবং করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলা করে কৃষির উৎপাদন যেন সহজ ও সুন্দর ভাবে সচল থাকতে পারে তার জন্য একের পর এক উদ্যোগ গ্রহণ করছেন। চলনবিলের উন্নয়নে সরকার ভূমিকা রাখছে। খাল খনন প্রকল্পের মাধ্যমে কৃষিতে উৎপাদন বেড়েছে।



পলক বলেন, কৃষকরা নিজের শ্রম ও ঘাম দিয়ে ফসল উৎপাদন করে। সেই সোনার ফসল উৎপাদন করে বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করার জন্য আমাদের এই সিংড়া উপজেলার কৃষকদেরও অসামান্য অবদান রয়েছে। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ে তোলার জন্য সোনার মানুষ গড়ে তুলতে চেয়েছিলেন। সেই সোনার মানুষ গড়তে বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি শিশু-কিশোর যেন শিক্ষার আলোয় আলোকিত হয়, তারা যেন প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হয়, তারা যেন একটি প্রযুক্তি নির্ভর ডিজিটাল মধ্যম আয়ের উন্নত বাংলাদেশ গড়ে তোলতে পারে সেজন্য শহর ও গ্রামের বৈষম্য দূর করে, ধনী ও দরিদ্রের বৈষম্য দূর করে, নারী ও পুরুষের বৈষম্য দূর করে সকলের জন্য সমান অধিকার নিশ্চিত করার উদ্যোগ গ্রহণ করেছেন।



উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান ও উপজেলা কৃষি অফিসার সেলিম রেজা।


বিবার্তা/রাজু/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com