নালিতাবাড়ীতে নদীর ইজারা বাতিলের দাবিতে মানববন্ধন
প্রকাশ : ১১ এপ্রিল ২০২১, ১৬:৪০
নালিতাবাড়ীতে নদীর ইজারা বাতিলের দাবিতে মানববন্ধন
শেরপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘নদী বাঁচাও নালিতাবাড়ী বাঁচাও’ এই স্লোগানে শেরপুরের নালিতাবাড়ীতে ভোগাই ও চেল্লাখালী নদীর ১৪২৮ বাংলা সনের ইজারা বাতিলের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।


রবিবার (১১ এপ্রিল) সকালে উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে সুধী সমাজের আয়োজনে প্রায় ঘন্টাব্যাপী এই মানবন্ধন ও স্মারক লিপি প্রদানের আয়োজন করা হয়।


এতে বক্তব্য রাখেন, সাংবাদিক এমএ হাকাম হীরা, বিপ্লব দে কেটু, সাইফুল ইসলাম, আব্দুল মান্নান সোহেল, মনিরুল ইসলাম মনির, শিক্ষক তৌহিদুল ইসলাম খোকন, মনিরুজ্জামান মনির প্রমুখ।


এসময় বক্তারা বলেন, ভোগাই ও চেল্লাখালীর মুল নদীতে এখন আর বালু নেই। তাই কতিপয় অসাধু ব্যবসায়ীরা ইজারার শর্ত ভঙ্গ করে নদীতীর ভেঙ্গে ও গর্ত করে বালু উত্তোলন করে আসছে। এছাড়া নদীর তলদেশ গভীর গর্ত করে বালু উত্তোলন করার ফলে বালু ধ্বসে বালু শ্রমিক নিহত হয়েছে। এমতাবস্থায় নদীর নাব্যতা ও পরিবেশের ভারসাম্য রক্ষায় নদীর প্রকৃত অবস্থা ফিরে না আসা পর্যন্ত ইজারা দেয়া বন্ধ করতে হবে।


বক্তারা আরো বলেন, এমনকি ১৪২৮ বাংলা সনের জন্য জেলা প্রশাসন থেকে যে ইজারা দেয়া হয়েছে তা বাতিলের দাবিও জানান তারা। মানববন্ধন শেষে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে শেরপুর জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।


এ বিষয়ে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হেলেনা পারভীন বলেন, স্মারক লিপি পেয়েছি যথাযথ কর্তৃপক্ষের নিকট পৌঁছে দেয়া হবে, কর্তৃপক্ষই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।


বিবার্তা/মনির/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com