শিরোনাম
বাংলাদেশের স্পিন কোচ হিসেবে নিয়োগ পেলেন হেরাথ
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২১, ১৯:১৯
বাংলাদেশের স্পিন কোচ হিসেবে নিয়োগ পেলেন হেরাথ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের স্পিন কোচ হিসেবে নিয়োগ পেলেন শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথ। ২ বছরের জন্য তার সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার (৮ ডিসেম্বর) সংবাদ বিজ্ঞপ্তিতে হেরাথকে নিয়োগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।


হেরাথ দায়িত্ব গ্রহণ করবেন বাংলাদেশের নিউজিল্যান্ড সিরিজ থেকে। ২০২৩ সালের নভেম্বর পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন হেরাথ।


এর আগেও বাংলাদেশ দলের স্পিন কোচের দায়িত্ব সামলেছেন তিনি। গত জিম্বাবুয়ে সিরিজে দলের সঙ্গে যোগ দেন তিনি। এরপর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজ এবং টি-টোয়েন্টি সিরিজেও স্পিন কোচ ছিলেন হেরাথ। জিম্বাবুয়ে সফরের আগে ড্যানিয়েল ভেট্টোরি নিয়মিত না হওয়ায় হেরাথের সঙ্গে চুক্তি করে বিসিবি।


প্রায় ২ দশকের বর্ণাঢ্য ক্যারিয়ারে টেস্ট ইতিহাসের সফলতম বাঁহাতি স্পিনার হয়েই খেলা ছেড়েছেন হেরাথ। ১৯৯৯ থেকে ২০১৮ পর্যন্ত বিস্তৃত টেস্ট ক্যারিয়ারে ৯৩ ম্যাচ খেলে ৪৩৩ উইকেট নিয়েছেন তিনি। রঙিন পোশাকের ক্রিকেটে তার শিকার ৯২ উইকেট। বিশেষজ্ঞ স্পিন বোলিং কোচ হিসেবে আইসিসি স্বীকৃত লেভেল-৩ কোচিং সার্টিফিকেট রয়েছে হেরাথের।


হেরাথকে সাময়িক সময়ের জন্য নিয়োগ দেয়ার সময় বাংলাদেশের ব্যাটিং কোচ হন দক্ষিণ আফ্রিকার অ্যাশওয়েল প্রিন্স। ৪৪ বছর বয়সী এই কোচ দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে ৬৬টি টেস্ট, ৫২টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি খেলেছেন। টেস্টে ১১টি শতক ও ১১টি অর্ধশতক এবং ওয়ানডেতে ৩টি অর্ধশতক আছে তার।


বিবার্তা/ফরিদ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com