ভারতকে ১৮১ রানে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২১, ১৮:৪৪
ভারতকে ১৮১ রানে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের যুবারা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। মঙ্গলবার (৭ ডিসেম্বর) কলকাতার ইডেন গার্ডেনে সিরিজের ফাইনালে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে মাত্র ৫৩ রানে গুটিয়ে দিয়ে ১৮১ রানের বড় ব্যবধানে জিতেছে বাংলাদেশের যুবারা। দেশে ফিরছে চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে। এই টুর্নামেন্টে বাংলাদেশের দুই প্রতিপক্ষ ছিল ভারতের অনূর্ধ্ব-১৯ ‘এ’ এবং ‘বি’ নামে দুটি দল।


টস জিতে প্রথমে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ভারত। প্রথম বলেই মাহফিজুল ইসলামকে ফেরায় স্বাগতিকরা। ১১৫ রানে বাংলাদেশের ৭ উইকেট নিয়ে বেশ স্বস্তিতে ছিল ভারত। তবে আইচ মোল্লা ৯৪ রানের জুটি গড়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। আশিকুর ৫৮ বলে ৫০ রানে বিদায় নেয়ার পর আইচ সেঞ্চুরির পথে ছুটছিলেন। কিন্তু ৭ রানের জন্য বর্থ্য হন আইচ। ৯১ বলে ১০ চার ও ২ ছয়ে ৯৩ রান করেন তিনি। ৪১.৪ ওভারেই ২৩৪ রানের সংগ্রহ গড়ে অলআউট হয় সফরকারিরা।


জবাবে ব্যাট করতে নেমে নাঈমুর রহমান নয়নের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ৫৩ রানে গুটিয়ে যায় ভারতের দলটি। চতুর্থ ওভারে দলীয় ৪ রানে শন রজারকে ফেরান আশিকুর। তারপর তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইনআপ। ১৫ রানের মধ্যে ভারতের ৪ উইকেট তুলে নেয় বাংলাদেশ যুব দল। কেবলমাত্র দুই ব্যাটার দুই অংক ছুঁতে পেরেছেন। উদয় সরন ২৬ আর কৌশল তাম্বে করেন ১১ রান। ২১.৩ ওভারে অলআউট তারা।


বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে সফল নাইমুর রহমান নয়ন। ১৬ রানে ৪ উইকেট শিকার করেন এই স্পিনার। আশিকুর রহমান ৮ রানে ২টি এবং তানজিম হাসান সাকিব ৪ রানে নেন ১ উইকেট।


বিবার্তা/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com