লা লিগার শীর্ষস্থান মজবুত করলো রিয়াল
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৫১
লা লিগার শীর্ষস্থান মজবুত করলো রিয়াল
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

দারুণ ফর্মে থাকা করিম বেনজেমা চোট পেয়ে মাঠ ছাড়লেন শুরুর দিকেই। আর তাতে রিয়াল মাদ্রিদের আক্রমণের ধারও গেলো কমে।


কিন্তু দ্বিতীয়ার্ধে দুই গোল করে রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে দিলো কার্লো আনচেলত্তির দল। এই জয়ে লা লিগার লিগ টেবিলের শীর্ষস্থান আরো মজবুত করলো লস ব্ল্যাঙ্কোসরা।


সোসিয়েদাদের মাঠে শনিবার (৪ ডিসেম্বর) রাতে ২-০ গোলে জিতেছে রিয়াল। লা লিগায় এই নিয়ে টানা ৬ ম্যাচ জিতল স্প্যানিশ জায়ান্টরা এবং অপরাজিত রইলো টানা ৮ ম্যাচ।


শুরুতে অবশ্য তেমন সুবিধা করতে পারছিল না রিয়াল। এর মধ্যে সপ্তদশ মিনিটে বেনজেমা পায়ে অস্বস্তি বোধ করায় নিজেই মাঠ ছাড়েন। এরপর ফরাসি ফরোয়ার্ডের বদলি নামেন দলে অনিয়মিত ইয়োভিচ। কিন্তু বেনজেমাকে হারিয়ে যেন খেই হারিয়ে ফেলে রিয়াল। ফলে প্রথমার্ধে তেমন ফলপ্রসূ আক্রমণ শানাতে পারেনি তারা।


বিরতির পর মাঠে নেমেই ছন্দ খুঁজে পায় রিয়াল। দ্বিতীয় মিনিটেই দারুণ নৈপুণ্যে দলকে এগিয়ে নেন ভিনিসিউস জুনিয়র। বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে ডি-বক্সের বাইরে থেকে ইয়োভিচকে পাস দিয়ে ভিতরে ঢুকে পড়েন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ফিরতি পাস পেয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। চলতি আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলের মালিক ভিনিসিয়ুসের গোল এখন ১০টি।


চাপ ধরে রেখে ৫৭তম মিনিটে ব্যবধান বাড়ায় রিয়াল। কর্নার থেকে উড়ে আসা বলে হেড করে কাসেমিরো গোলমুখে বাড়ালে শেষ মুহূর্তে নিচু হয়ে হেডে লক্ষ্যভেদ করেন গত মৌসুমের সার্ব স্ট্রাইকার ইয়োভিচ। ২০২০ ফেব্রুয়ারির পর রিয়ালের জার্সিতে এটাই তার প্রথম গোল।


দুই গোলে এগিয়ে যাওয়ার পর রিয়াল কিছুটা রক্ষণাত্মক হয়ে পড়ে। আর তাতে সুযোগে চাপ বাড়ায় সোসিয়েদাদ। কিন্তু পুরো ম্যাচে গোলের উদ্দেশ্যে ১১টি শট নিয়েও সফল হতে পারেনি দলটি। আর রিয়ালের ১৩ শটের ৮টিই ছিল গোলমুখে।


১৬ ম্যাচে ১২ জয় ও তিন ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। এক ম্যাচ কম খেলা সেভিয়া ৩১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। দিনের আরেক ম্যাচে বার্সেলোনাকে হারিয়ে দেওয়া রিয়াল বেতিস ৩০ পয়েন্ট নিয়ে আছে তালিকার তিনে। আর বার্সেলোনা আছে সাতে।


বিবার্তা/বাবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com