শিরোনাম
ম্যানইউর জয় কেড়ে নিলেন জর্জিনহো
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২১, ১১:১৯
ম্যানইউর জয় কেড়ে নিলেন জর্জিনহো
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউরোপের সেরা ফুটবলার এমনি এমনি হননি জর্জিনহো। প্রতিপক্ষের রক্ষণ ভেদ করে দলকে জয় এনে দেয়া কিংবা রক্ষা করার ক্ষেত্রে তার জুড়ি মেলা ভার। তার কল্যাণেই সর্বশেষ চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে চেলসি, সর্বশেষ ইউরো জিতেছে ইতালি।


রবিবার (২৮ নভেম্বর) রাতেও ইংলিশ প্রিমিয়ার লিগে নিজের ক্যারিশমা দেখালেন। দ্বিতীয়ার্ধে এক গোল করে ম্যানচেস্টার ইউনাইটেডের জয়টাই কেড়ে নিলেন তিনি। ১-১ গোলে ম্যাচ ড্র করে নিজের দল চেলসিকে উপহার দিয়েছেন একটি পয়েন্ট। যদিও, গোলটি ছিলোপেনাল্টি থেকে পাওয়া।


ওলে গানার শোলসায়েরকে বিদায় করার পর ম্যানচেস্টার ইউনাইটেড আপতকালীন দায়িত্ব দিয়েছিলো মাইকেল ক্যারিককে। যদিও এরই মধ্যে আবার রালফ রাংনিককে অন্তর্ভর্তিকালীন কোচ নিয়োগ দিয়েছে ম্যানইউ। অর্থ্যাৎ, এই ম্যাচটি ছিলো ক্যারিরের কোচ হিসেবে শেষ ম্যাচ। জয় দিয়ে শেষ করতে পারলেন না তিনি। এই ম্যাচ থেকে পেলেন কেবল ১ পয়েন্ট।


এই ড্রয়ের ফলে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান ধরে রাখতে পারলো চেলসি। ১৩ ম্যাচ শেষে তাদের অর্জন হলো ৩০ পয়েন্ট। অন্যদিকে ওয়েস্টহ্যামকে হারিয়ে চেলসির পেছন পেছন ছুটছে ম্যানসিটি। ১৩ ম্যাচে তাদের অর্জন ২৯ পয়েন্ট। ১৩ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে তালিকার নবম স্থানে রয়েছে ম্যানইউ।


ম্যাচের প্রথমার্ধে কেউ কোনো গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধ শুরুর ৫ মিনিট পরই, ম্যাচের ৫০তম মিনিটে জ্যাডন সানচো গোল করে ম্যানইউকে এগিয়ে দেন। ৬৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে চেলসিকে সমতায় ফেরান জর্জিনহো।


ম্যাচের পর ম্যানইউ গোলরক্ষক ডেভিড ডি গিয়া বলেন, ‘আজকের এই ম্যাচে মাঠে এবং পোস্টের নিচে মারাত্মক পরিস্থিতি অনুভব করেছি আমি। আমরা দারুণ ডিফেন্সিভ খেলেছি। বেশ কয়েকটি বড় মিসের কারণে জিততে পারিনি। এই ম্যাচটা কোনোভাবেই ড্র হওয়ার মত নয়। তবুও শেষ পর্যন্ত গুরুত্বপূর্ণ একটি পয়েন্ট তো পেলাম।’


‘সর্বশেষ ম্যাচে তো (ওয়াটফোর্ডের বিপক্ষে) আমরা অন্তত তিন থেকে চারটি গোল হজম করেছিলাম। সে তুলনায় তো অনেক উন্নতি করেছি আমরা। মাত্র দুই ম্যাচের ব্যবধানে। অন্তত এখন তো আমরা নিজেদের রক্ষা করতে শিখেছি। প্রতিটি বলের জন্যই আমরা একটি দল হয়ে আমরা লড়াই করতে জানি।’


সেই টটেহ্যামের বিপক্ষে সর্বশেষ প্রিমিয়ার লিগে জয় পেয়েছিলো ম্যানইউ। এরপর ম্যানসিটির কাছে ২-০ গোলে হারের পর ওয়াটফোর্ডের মত দলের কাছে হেরেছে ৪-১ গোলে। যার ফলে বিদায় নিতে হয়েছিল ওলে গানার শোলসায়েরকে। মাইকেল ক্যারিকের অধীনে চ্যাম্পিয়ন্স লিগে গত সপ্তাহে ভিয়ারিয়ালকে হারিয়েছিল ম্যানইউ।


বিবার্তা/এমবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com