রোবট বাস্কেটবল খেলোয়াড়ে জাপানের চমক!
প্রকাশ : ২৬ জুলাই ২০২১, ১১:৪২
রোবট বাস্কেটবল খেলোয়াড়ে জাপানের চমক!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টোকিও অলিম্পিকে পদক তালিকায় রীতিমতো সবাইকে চমকে দিচ্ছে স্বাগতিক দেশ জাপান। তবে শুধু পদকের লড়াইয়েই নয়, আয়োজনেও নানান বৈচিত্র এনে অলিম্পিককে আরও উপভোগ্য করে তুলেছে স্বাগতিকরা। এরই একটা নমুনা দেখা গেছে ফ্রান্স ও যুক্তরাষ্ট্রের মধ্যকার বাস্কেটবল ম্যাচে।


রবিবার সাইতামা সুপার এরেনায় এ গ্রুপের প্রিলিমিনারি ম্যাচে মুখোমুখি হয়েছিল ফ্রান্স ও যুক্তরাষ্ট্র। এই ম্যাচের মধ্য বিরতির সময় একটি রোবট চলে আসে কোর্টে এবং বিভিন্ন দূরত্ব থেকে বল থ্রো করে খুঁজে নিচ্ছিল লুপের ঠিকানা।


সেই রোবট বাস্কেটবল খেলোয়াড়ের একটি থ্রোও নিশানা মিস করেনি। যা দেখে নেটিজেনরা রীতিমতো রোমাঞ্চিত ও পুলকিত। একটি রোবটের পক্ষেও যে বাস্কেটবল খেলা সম্ভব, তা দেখিয়ে সবাইকে চমকে দিলো জাপান।


এদিকে ফ্রান্স-যুক্তরাষ্ট্র ম্যাচের মাঝপথে রোবট চমকের পর, ফলাফলেও দেখা গেছে চমক। যুক্তরাষ্ট্রকে হারিয়ে ৮৩-৭৬ ব্যবধানে হারিয়ে দিয়েছে ফ্রান্স। ফলে এই ইভেন্টে আর স্বর্ণ জেতার সুযোগ থাকল না যুক্তরাষ্টের।


অথচ অলিম্পিকের বাস্কেটবল ইভেন্টে যুক্তরাষ্টের স্বর্ণজয় এক প্রকার নিয়মেই পরিণত হয়েছিল গত আসরগুলোতে। তারা ২০০৪ সালে এথেন্স অলিম্পিকের পর থেকে আর কখনও অলিম্পিকে হারেনি।সবমিলিয়ে ১৫ বার অলিম্পিকের সোনা জিতেছে যুক্তরাষ্ট্রের বাস্কেটবল দল।


বিবার্তা/বিআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com