নেইমার জাদুতে কোপায় ব্রাজিলের শুভ সূচনা
প্রকাশ : ১৪ জুন ২০২১, ০৮:৪০
নেইমার জাদুতে কোপায় ব্রাজিলের শুভ সূচনা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

কেন নেইমারকে কেন্দ্র করে আবর্তিত এখনকার ব্রাজিল ফুটবল, সেটা আবারও প্রমাণ হলো ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা ফুটবল স্টেডিয়ামে। নেইমারের অসাধারণ ফুটবল জাদুতে কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল।


তিন গোলের একটি নিজে করেছেন পেনাল্টি থেকে। বাকি দুটি করিয়েছেন নেইমার। তার করা কর্নার কিক থেকে প্রথম গোলটি এসেছে মার্কুইনহোসের পা থেকে। তৃতীয় গোলটি গ্যাব্রিয়েল হেসুসকে দিয়ে করিয়েছেন তিনি।


এই ম্যাচে নেইমার নয়, ব্রাজিলের অধিনায়কের দায়িত্ব তুলে দেয়া হয় মিডফিল্ডার ক্যাসেমিরোর কাঁধে। কিন্তু ম্যাচ শেষে সেরার কৃতিত্ব শুধুই নেইমারের।


নানা আলোচনা-সমালোচনার পর অবশেষে মাঠে গড়ালো লাতিন আমেরিকার জমজমাট ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ব্রাজিলের মুখোমুখি ভেনেজুয়েলা।


ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে শুরু হওয়া এই ম্যাচের প্রথমার্ধ শেষ হলো স্বাগতিক ব্রাজিলের একচ্ছত্র প্রাধান্য দিয়ে। ১-০ গোলে এগিয়ে ছিল ব্রাজিল।


ম্যাচের ২৩তম মিনিটে গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন মার্কুইনহোস। নেইমারের নেয়া কর্নার কিক থেকে ভেসে আসা বল জটলার মধ্যে পেয়েই বাম পায়ের দারুণ এক প্লেসিং শটে ভেনেজুয়েলার জালে বল জড়ান তিনি।


এর এক মুহূর্তে আগে কর্নার থেকে থেকে ভেসে আসা বলে হেড করেন রিচার্লিসন। কিন্তু কর্নারের বিনিময়ে তখন দলকে রক্ষা করে ভেনেজুয়েলা। পরের কর্নার শট থেকে আর বাঁচতে পারেনি তারা। প্রথমার্ধ শেষে ১-০ গোলের ব্যবধানে বিরতিতে যায় ব্রাজিল।


দ্বিতীয়ার্ধ শুরুর পরও একই চিত্র। প্রাধান্য বিস্তার করে খেলতে থাকে স্বাগতিকরা। যে কারণে দ্বিতীয়ার্ধে আরও দুটি গোল আদায় করে নিতে সক্ষম হয় তারা।


৬২তম মিনিটে ভেনেজুয়েলার ডি বক্সের মধ্যে দানিলোকে ফাউল করে বসেন ইয়োহান কুমানা। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ২ মিনিট পর (৬৪তম মিনিটে) সেই পেনাল্টি শট নেন নেইমার। সহজেই ভেনেজুয়েলার গোলরক্ষক জোয়েল গ্রাটেরলকে পরাস্ত করেন তিনি। ২-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল।


৮৯ মিনিটে তৃতীয় গোল করে ব্রাজিল। এবারও গোলের নায়ক নেইমার। তার বাড়িয়ে দেয়া পাসকেই ভেনেজুয়েলার জালে জড়িয়ে দেন গাবিগোল খ্যাত গ্যাব্রিয়েল। ব্যবধান বেড়ে দাঁড়ায় ৩-০ গোলের। এই ব্যবধানে জয় তুলে নিয়েই মাঠ ছাড়লো কোপার অন্যতম ফেবারিটরা।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com