দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নিলেন বাংলাদেশের খেলোয়াড়রা
প্রকাশ : ১০ এপ্রিল ২০২১, ২২:৩১
দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নিলেন বাংলাদেশের খেলোয়াড়রা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রাণঘাতি করোনাভাইরাস থেকে নিজেদের সুরক্ষিত রাখতে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন বাংলাদেশের ক্রিকেট দলের খেলোয়াড়রা।


গত ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে যাবার আগে প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়রা।


শ্রীলংকা সিরিজের জন্য ঘোষিত প্রাথমিক দলে থাকা বেশিরভাগ খেলোয়াড়ই আজ ভ্যাকসিন নিয়েছেন। বাকি খেলোয়াড়রা রবিবার ভ্যাকসিন নিবেন।


বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘শ্রীলংকা সিরিজের জন্য ঘোষিত প্রাথমিক দলের বেশিরভাগ খেলোয়াড়কে আজ টিকা দেয়া হয়েছে। দুই-একজন বাকি রয়েছেন, তারা আগামীকাল তা গ্রহণ করবেন।’


আজ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করার পর দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ। সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।


তাসকিন বলেন, ‘আমরা আজ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়েছি। আমাদেরকে এমন সুযোগ দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। আপনার যদি ভ্যাকসিন দেয়ার সুযোগ হয় তবে তা আপনার নেয়া উচিত। আমরা যদি নিজের সম্পর্কে সচেতন না হই, তবে এই পরিস্থিতি অব্যাহত থাকবে এবং দিন দিন আরো খারাপ অবস্থা হতে পারে।’


তিনি আরো বলেন, ‘আমরা সচেতন হওয়ার চেষ্টা করছি এবং আপনাকে সচেতন হওয়ার জন্য অনুরোধ করছি। নিজে সচেতন হন, দেশকে বাঁচান। অবশ্যই আমি টিকা দেয়ায় গর্বিত। যেমনটি আমি বলেছিলাম, এমন একটি সুযোগ দেয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং মাননীয় প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ। সফরে যাওয়ার আগে ভ্যাকসিনের ডোজ শেষ হয়ে যাওয়ায়। আমি আশা করি, আমাদের আশেপাশের মানুষরাও এটি নিবে। যেহেতু একটি অনলাইন সিস্টেম (নিবন্ধকরণ) রয়েছে তাই প্রত্যেকের সুযোগের সদ্ব্যবহার করা এবং সচেতন হওয়া উচিত।’


দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১২ এপ্রিল ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। সিরিজটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের অর্ন্তভুক্ত।


শ্রীলংকায় পৌঁছে বাধ্যতামূলক তিন দিনের কোয়ারেন্টাইনে থাকবে বাংলাদেশ। ১২-১৪ এপ্রিল রুম কোয়ারেন্টাইনে থাকতে হবে তাদের। ১৫-১৬ এপ্রিল কোয়ারেন্টাইন ট্রেনিং করবে পুরো দল। আর ১৭-১৮ এপ্রিল নিজেদের মধ্যে ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে বাংলাদেশ।


২১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টের আগে ১৯ ও ২০ এপ্রিল অনুশীলন করবে বাংলাদেশ। ২৯ এপ্রিল থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে। ৪ মে দেশে ফিরবে বাংলাদেশ দল।


শ্রীলংকা সফরে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড : মোমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com