শিরোনাম
‘কেন্দ্র দখল করে নৌকাকে বিজয়ী করতে হবে’
প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০২১, ১৮:১৩
‘কেন্দ্র দখল করে নৌকাকে বিজয়ী করতে হবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরীর বিরুদ্ধে সরিষাবাড়ী উপজেলার দলীয় নেতা-কর্মীদের ভোট কেন্দ্র দখল করে হলেও নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করার নির্দেশনা দেয়ার অভিযোগ উঠেছে। নেতা-কর্মীদের নির্দেশনা দেয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর থেকে এ নিয়ে শুরু হয়েছে তুমুল বিতর্ক।


তবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিওটি এডিট করা ও অপপ্রচার বলে দাবি করছেন অভিযুক্ত ফারুক আহম্মেদ। অন্যদিকে জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মো. বাকী বিল্লাহ বলছেন, বক্তব্যে ফারুক আহমেদ কেন্দ্র দখল করে নয় বরং কেন্দ্র পাহারা দিয়ে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিতের আহ্বান জানিয়েছেন।


মঙ্গলবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় পোগলদিঘা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মুহাম্মদ আশরাফুল আলমের নির্বাচনী পথসভায় অংশ নিয়ে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন। এদিকে, দলের নেতা-কর্মীদেরকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এ ধরণের নির্দেশনার পর থেকে এলাকার সাধারণ ভোটারদের মধ্যে ভোটকেন্দ্রে যাওয়া নিয়ে আতঙ্ক বিরাজ করছে।


ভিডিওতে ফারুক আহম্মেদ চৌধুরীকে বলতে শোনা যায়, নৌকা মার্কাকে যেকোনো মূল্যে বিজয়ী করতে হবে। ভোটের দিন কেন্দ্র দখল করে হলেও নৌকা মার্কাকে বিজয়ী করতে হবে। আপনারা ভোট কেন্দ্র দখল করে রাখবেন। নৌকা জননেত্রী শেখ হাসিনার মার্কা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশরাফুল আলমকে নৌকা প্রতীক দিয়েছেন। নৌকা মার্কাকে বিজয়ী করা আপনার, আমার দায়িত্ব।


এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৬ সালে অনুষ্ঠিত হওয়া জেলা পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট এইচআর জাহিদ আনোয়ারকে (ঘোড়া) দলীয় মনোনয়ন দেয় আওয়ামী লীগ। কিন্তু সেই নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী (আনারস)।


অভিযোগের বিষয়ে জানতে চাইলে জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরী বিবার্তাকে বলেন, নির্বাচনী সভায় আমি এ ধরণের বক্তব্য দেইনি। আমি যে বক্তব্য দিয়েছি, সেটি রেকর্ড করা আছে। এই ভিডিওটি মিথ্যা, বানোয়াট। আমার বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে।


জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. বাকী বিল্লাহ বিবার্তাকে বলেন, আমি সেই প্রোগ্রামে প্রধান অতিথি ছিলাম। উনি এ ধরণের কোনো বক্তব্য দেননি। সেখানে বক্তব্যে তিনি নেতা-কর্মীদের বলেছেন, ভোট কেন্দ্র পাহারা দিতে হবে। ফলাফল নিয়ে বাড়ি যেতে হবে।


সরিষাবাড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মাকসুদ আলম বিবার্তাকে বলেন, জনপ্রতিনিধি হয়ে এ ধরণের বক্তব্য অবশ্যই কেউ দিতে পারেন না। এ ধরণের বক্তব্যে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়। কেন তিনি (ফারুক আহম্মেদ) এরকম করেছেন, এ বিষয় জানতে চেয়ে আজকে (বৃহস্পতিবার) উনাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।


বিবার্তা/সোহেল/আশিক

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com