শিরোনাম
অল্প সময়ের মধ্যে এক দুর্বার গণআন্দোলনে পরিণত হবে: ফখরুল
প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২১, ১৪:১৪
অল্প সময়ের মধ্যে এক দুর্বার গণআন্দোলনে পরিণত হবে: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর লড়াই আরো বেগবান হচ্ছে মন্তব্য করে বলেছেন, আমরা বিশ্বাস করি এই লড়াই অল্প সময়ের মধ্য দিয়ে এক দুর্বার গণআন্দোলনে পরিণত হবে। রাজপথেই ফয়সালা হবে।


শুক্রবার (৩১ ডিসেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে একাদশ জাতীয় নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে ‘ভোটাধিকার হরণের কালো দিবসের ৩য় বর্ষপূর্তি’ শীর্ষক এক আলোচনা তিনি এসব কথা বলেন। বাংলাদেশ জাতীয়বাদী দল এই আলোচনা সভা আয়োজন করে।


মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি চায় সকলে, বন্দি অবস্থায় হাসপাতালে আছেন তবুও তিনি মাথা নত করেননি এই সরকারের কাছে। বেগম জিয়ার বিদেশে চিকিৎসায় বিএনপির চলমান কর্মসূচী খুব (শিগগিরই) অল্প সময়ের মধ্য দিয়ে গণআন্দোলনে রূপ নেবে।


তিনি বলেন, আন্দোলনের বিকল্প নেই, ঐক্য সৃষ্টি করতে হবে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে যে ষড়যন্ত্র শুরু করে এদেশ থেকে রাজনীতিকে বিতাড়িত করার চেষ্টা করছে তার বিরুদ্ধে আমরা লড়াই করে যাচ্ছি। আমরা এখনো লড়াই করছি, আমাদের লড়াই আরো বেগবান হচ্ছে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্যে দিয়ে।


তিনি আরো বলেন, আমরা বিশ্বাস করি এই লড়াই অল্প সময়ের মধ্য দিয়ে এক দুর্বার গণআন্দোলনে পরিণত হবে। এরমধ্য দিয়ে আমাদের দেশনেত্রীকে মুক্তি করতে সক্ষম হবো। আমরা আমাদের গণতন্ত্রকে মুক্ত করতে সক্ষম হবো।


খালেদা জিয়ার মুক্তিই একমাত্র কথা উল্লেখ করে বিএনপ মহাসচিব বলেন, আমরা দেশনেত্রী বেগম নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্ত চাই। এইটা আমাদের এক নাম্বার কথা। কারণ তিনি হচ্ছেন বাংলাদেশের একমাত্র জীবিত নেত্রী যিনি গণতন্ত্রকে প্রতিষ্ঠা করার জন্য ৯ বছর সংগ্রাম করেছেন। উড়ে এসে প্রধানমন্ত্রী হন নাই, মানুষকে সঙ্গে নিয়ে হয়েছেন।


বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, নিতাই রায় চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com