‘পিতা দিয়েছেন স্বাধীনতা, কন্যা দিয়েছেন উন্নতি’
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২১, ২২:৪৮
‘পিতা দিয়েছেন স্বাধীনতা, কন্যা দিয়েছেন উন্নতি’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পিতা দিয়েছেন স্বাধীনতা, কন্যা দিয়েছেন উন্নতি উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা উপহার দিয়ে গেছেন। আর বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা বর্তমানে আমাদের প্রধানমন্ত্রী ও দেশের উন্নয়নের কারিগর।


বুধবার (৮ ডিসেম্বর) রাজধানীর মিরপুরে ইনডোর স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু চতুর্থ জাতীয় ফেন্সিং টুর্নামেন্ট ২০২১’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মন্ত্রী বলেন, আমরা অনেক ত্যাগ, শ্রম, কষ্ট ও প্রাণের বিনিময়ে স্বাধীন বাংলাদেশ পেয়েছি। আমরা সবাই স্বাধীন বাংলাদেশের গর্বিত নাগরিক। বর্তমানে আমাদের প্রধানমন্ত্রী বাংলাদেশকে পৃথিবীর বুকে মধ্য আয়ের দেশে প্রতিষ্ঠিত করেছেন। এ কৃতিত্বের একক দাবিদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


যুবাদের প্রতিটি ক্ষেত্রে আমাদের পরিবর্তন আনতে হবে উল্লেখ করেতিনি বলেন,ইতোমধ্যে অনেক পরিবর্তন এসেছে। সব খেলায় আমাদের ছেলে-মেয়েরা দুনিয়ায় ঘুরে বেড়াচ্ছে।


খেলোয়াড়দের উদ্দেশে পরিকল্পনামন্ত্রী বলেন, তোমরা যেখানে যাবে, সেখানে জয়-পরাজয় বড় কথা নয়, বাংলাদেশের পতাকা হাতে নিয়ে যাওয়াটাই বড় কথা। আমি তোমাদের কাছে আশা করি, তোমরা দেশের নাম উজ্জ্বল করবে। তোমাদের কাজই হচ্ছে খেলাধুলা আর পড়াশোনা করা। আর আমাদের কাজ হচ্ছে তোমাদের সেবা করা, তোমাদের সুযোগ-সুবিধা দেখা। দেশের ভেতর ও বাইরে খেলায় অংশ নিতে যেসব সুযোগ-সুবিধা প্রয়োজন, সেগুলো সৃষ্টি করে দেয়াই আমাদের কাজ। এসব কাজ আমাদের প্রধানমন্ত্রীর অত্যন্ত আগ্রহের সঙ্গে করে থাকেন। তিনি খেলাধুলার খোঁজ-খবর নেন।


তিনি আরো বলেন, আমি আস্থার সঙ্গে বলতে পারি, আমাদের সরকার তোমাদের সাথে থাকবে। তোমাদের বয়সে থাকতে আমরা পরাধীন ছিলাম। আমরা নিজেদের দেশে পরবাসী ছিলাম। বাংলা ভাষায় কথা বলতে পারতাম না। আমাদের সাহস কম ছিল, এটা কত বড় লজ্জার, তা তোমরা বুঝতে পারবে না। নিজের দেশে বিদেশিদের মতো বাস করতাম। আর এখন তোমরা স্বাধীন দেশের গর্বিত নাগরিক।


বিবার্তা/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com