‘বাংলাদেশের উন্নয়ন দেখে পাকিস্তান হা-হুতাশ করে’
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২১, ১৮:৩১
‘বাংলাদেশের উন্নয়ন দেখে পাকিস্তান হা-হুতাশ করে’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আজ বাংলাদেশের উন্নয়ন দেখে পাকিস্তান হা-হুতাশ করে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বাংলাদেশ সব কিছুতে পাকিস্তানকে ছাড়িয়ে গেছে। বঙ্গবন্ধুর বাংলাদেশ রচনার সফলতা এখানেই। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেন মুজিববর্ষের শুভেচ্ছা জানিয়ে যে চিঠি লিখেছিলেন তাতে তিনি বাংলাদেশকে উন্নয়নের উদাহরণ হিসেবে উল্লেখ করেছেন।


বৃহস্পতিবার (২৫ নভেম্বর) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় সংসদে বিশেষ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।


তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয় তখন দেশের জিডিপি প্রবৃদ্ধি ছিল ৯ দশমিক ৫৯ শতাংশ। আজ পর্যন্ত এই জিডিপি প্রবৃদ্ধি অর্জন করতে পারিনি আমরা। বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে ওই প্রবৃদ্ধি অব্যাহত থাকলে স্বাধীনতার ১০-১৫ বছরের মধ্যে বাংলাদেশ হতো উন্নত রাষ্ট্র।


তিনি আরো বলেন, অত্যন্ত শ্রদ্ধাভরে আমরা স্মরণ করছি নবাব সিরাজউদ্দৌলাকে। তিনি বাংলার শেষ স্বাধীন নবাব ছিলেন। কিন্তু তাকেও দিল্লির সম্রাটকে কর দিতে হতো। তিনি বাঙালি ছিলেন না। একমাত্র বঙ্গবন্ধুই বাংলাদেশকে স্বাধীনতা এনে দিয়েছিলেন। তিনি ছিলেন স্বাধীন বাংলাদেশের রাষ্ট্রপ্রধান।


হাছান মাহমুদ বলেন, পাকিস্তান প্রতিষ্ঠার পরপরই বাংলাদেশ স্বাধীন করার পরিকল্পনা ছিল বঙ্গবন্ধুর। তিনি যখন ’৫১ সালে কারাগারে তখন কমিউনিস্ট পার্টির প্রধান নেতা কমরেড মণি সিংহের কাছে চিঠি লিখেছিলেন। চিঠিতে বলেছিলেন, আমি বাংলাদেশকে স্বাধীন করতে চাই, আপনারা আমার সঙ্গে আছেন কি না, না থাকলে আমি একাই এগিয়ে যাব বলে জানান তিনি।


বিবার্তা/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com