শিরোনাম
ডেঙ্গু আতঙ্ক, মশা নিধনে কাজ করবে ছাত্রলীগ
প্রকাশ : ০৫ আগস্ট ২০২১, ২১:১০
ডেঙ্গু আতঙ্ক, মশা নিধনে কাজ করবে ছাত্রলীগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলমান করোনাভাইরাস বিশ্বব্যাপী এক মহা আতঙ্কের নাম। এ আতঙ্কের মধ্যে রাজধানীতে নতুন আতঙ্ক সৃষ্টি হয়েছে ডেঙ্গু নিয়ে। এ পরিস্থিতিতে রাজধানী ঢাকা শহরকে ডেঙ্গুমুক্ত রাখতে মশা নিধন কর্মসূচি হাতে নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। ইতোমধ্যে এ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।


বৃহস্পতিবার (৫ আগস্ট) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে এ কার্যক্রম শুরু করা হয়। ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এই কার্যক্রমের উদ্বোধন করেন। এই সময় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান জয়সহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


কর্মসূচি উদ্বোধনের পর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় মশা নিধনের ওষুধ দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। মাসব্যাপী এ কর্মসূচি চলমান থাকবে বলে উদ্বোধনী অনুষ্ঠান থেকে জানানো হয়েছে।


উদ্বোধনী অনুষ্ঠানে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য বলেন, করোনাভাইরাস আতঙ্কের মধ্যে নতুন আতঙ্কের নাম ডেঙ্গু। রাজধানী ঢাকা শহরে এর প্রকোপ বেড়েই চলেছে। এই কঠিন পরিস্থিতিতে রাজধানী ঢাকা শহরকে মশা নিধন করতে ছাত্রলীগ এই কর্মসূচি হাতে নিয়েছে। ‘জমা পানি ৩ দিনে একদিন ফেলেদিন’, এই স্লোগান ধারণ করে ছাত্রলীগের এডিস মশা নিধন কর্মসূচি পালন করা হবে।


সারাদেশের নেতাকর্মীদের উদ্দেশ্যে


ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, শিক্ষা, শান্তি, প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সব সময় সাধারণ শিক্ষার্থীদের কল্যাণসহ সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। করোনাভাইরাসের শুরু থেকে এ পর্যন্ত ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্নভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। তারই ধারাবাহিকতায় ছাত্রলীগ নেতা-কর্মীদের আগামীকাল থেকে দেশব্যাপী ডেঙ্গু প্রতিরোধে মশা নিধন কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশ প্রদান করছি। সারাদেশের ছাত্রলীগের ৫০ লাখ নেতাকর্মী একযোগে কাজ করলে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব বলে জানান ছাত্রলীগের সভাপতি।


বিবার্তা/রাসেল/আরকে


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com