২০ দল আন্দোলন সংগ্রামে পরিক্ষিত জোট : নজরুল
প্রকাশ : ৩১ জুলাই ২০২১, ১৯:১২
২০ দল আন্দোলন সংগ্রামে পরিক্ষিত জোট : নজরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

২০ দলীয় জোটের সমন্বয়কারী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, গণতন্ত্র ভোটাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় সকলকে ধৈর্য সহকারে ঐক্যবদ্ধ থেকে গণতান্ত্রিক পন্থায় সরকারের পতনের আন্দোলন জোরদার করতে হবে।


শনিবার বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে করোনা, লকডাউন ও জনদুর্ভোগ শীর্ষক ভার্চুয়াল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


জোট শরিকদের উদ্দেশ্য করে নজরুল বলেন, যারা ইতোপুর্বে জোট ছেড়েছেন তারা কেহ ভাল নেই। এই সরকার দিনের ভোট রাতে চুরি করে ক্ষমতায় টিকে আছে। হামলা মামলা নির্যাতন নিপীড়নের মাধ্যমে তারা মানুষকে দমিয়ে রেখে দেশে একদলীয় শাসন কায়েম করেছে। ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়াকে হয়রানী মুলক মিথ্যা মামলায় ফরমায়েশী রায় দিয়ে আটকে রেখেছে।


তিনি বলেন, ২০ দলীয় জোট আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে পরিক্ষিত ও বিস্বস্ত। সরকারের অনেক প্রলোভনে তারা জোটকে ভাঙ্গতে পারেনি। তাই জনবিচ্ছিন্ন আওয়ামী দুঃশাসন থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ আন্দোলন সংগ্রাম জোরদার করতে হবে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা একসাথে কর্মসুচি গ্রহণ ও বাস্তবায়ন করতে পারবো।


লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে ও মহাসচিব লায়ন ফারুক রহমানের সঞ্চালনায় আলোনায় অংশ নেন ২০ দলীয় জোটের শরিক জামায়াতের মাওলানা আবদুল হালিম, জাতীয় পার্টি (জাফর) মোস্তফা জামাল হায়দার, খেলাফত মজলিসের মাওলানা মোঃ ইসহাক, কল্যান পার্টির মেজর জেনারেল (অব:) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বীরপ্রতিক, এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ, ইসলামী ঐক্যজোটের মাওলানা আবদুর রকীব, জাগপার খন্দকার লুৎফর রহমান, এনডিপির আবু তাহের, জাতীয় দলের অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, এলডিপির শাহাদাত হোসেন সেলিম, মুসলিম লীগের অ্যাডভোকেট জুলফিকার বুলবুল চৌধুরী, জমিয়তে ওলামায়ে ইসলামের মুফতি মহিউদ্দিন ইকরাম, পিপলস লীগের অ্যাডভোকেট সৈয়দ মাহবুব হোসেন, সাম্যবাদী দলের সৈয়দ নুরুল ইসলাম, সুপ্রিম কোর্টের আইনজীবি অ্যাডভোকেট জহুরা খাতুন জুঁই, লেবার পার্টির মাহবুবুর রহমান খালেদ, এস এম ইউসুফ আলী, জহিরুল হক জহির, আবদুর রহমান খোকন ও মোহেবুল্লাহ আল মেহেদী।


সভা শেষে বেগম খালেদা জিয়ার সুস্থতা ও করোনায় নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং চিকিৎসাধীনদের সুস্থতা কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।


বিবার্তা/বিপ্লব/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com