শিরোনাম
‘সরকারের অবহেলা ও দুর্নীতিতে করোনা মহামারিতে রূপ নিচ্ছে’
প্রকাশ : ২৭ জুলাই ২০২১, ২০:০৮
‘সরকারের অবহেলা ও দুর্নীতিতে করোনা মহামারিতে রূপ নিচ্ছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনা মোকাবিলায় মানুষের চিকিৎসা সুবিধা নিশ্চিত করার আহবান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ।


তিনি বলেন, সরকারের অবহেলা ও অনিয়ম-দুর্নীতির কারণে দেশব্যাপী করোনা মহামারি আজ দুঃসহ আকার ধারণ করেছে। শহর থেকে এই ভাইরাস গ্রাম পর্যন্ত ছড়িয়ে গেছে। চারিদিকে শুধু মৃত্যু আর মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।


মঙ্গলবার বিকেলে ‘করোনা মহামারি মোকাবিলায় সচেতনতা বৃদ্ধি’সংক্রান্ত এক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।


বাংলাদেশ সিভিল রাইটস সোসাইটির (বিসিআরএস) এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি মো. জাকির হোসেন।


শওকত মাহমুদ বলেন, এই সংকট উত্তরণে জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি হাসপাতালে মানুষের চিকিৎসাসহ গ্রামাঞ্চলেও টিকা প্রদান নিশ্চিত করতে হবে। যে কোনো মূল্যে সর্বাত্মক উদ্যোগ নিয়ে এই মহামারি নিয়ন্ত্রণে আনতেই হবে। অন্যথায় মানুষ বাঁচানো যাবেনা।


তিনি বলেন, দেশে প্রতিদিন মৃত্যু ও ভয়ানক এই ভাইরাস আক্রান্তের সংখ্যার নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে। অক্সিজেনের অভাবে মানুষ মারা যাচ্ছে। হাসপাতালগুলোতে আইসিইউ বেড দূরের কথা, সাধারণ ওয়ার্ডে পর্যন্ত মানুষ সিট পাচ্ছেনা। এক্ষেত্রে সরকারকে অন্যসব খাতের চেয়ে এই করোনা মহামারি মোকাবিলার ক্ষেত্রে অধিক প্রাধান্য দিতে হবে। কিন্তু দেশবাসীর চরম দুর্ভাগ্য যে, স্বাস্থ্য খাতে সরকারের সংশ্লিষ্ট ব্যক্তিদের অব্যাহত দুর্নীতি, লুটপাট আর অতিকথন ছাড়া আর তেমন কিছুই দেখা যাচ্ছেনা। এভাবে একটা দেশ চলতে পারেনা। এর নিরসন প্রয়োজন।


আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক এস এম তাজুল ইসলামের সঞ্চালনায় বিসিআরএস এর পরিচালক প্রদীপ কুমার পাল, ফারজানা ইসলাম, এনজিও ব্যক্তিত্ব মাসুদা হোসেন, লেখিকা আমিনা ইসলাম ও বিসিআরএস কর্মকর্তা সিফাত আহমেদ সাবাব বক্তব্য রাখেন।


বিবার্তা/বিপ্লব/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com