শিরোনাম
করোনা চিকিৎসার ব্যবস্থাপনা ও প্রস্তুতি জানতে
ঢামেকে ইনু ও শিরীন আখতার
প্রকাশ : ২৪ জুন ২০২১, ১৯:১৩
ঢামেকে ইনু ও শিরীন আখতার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনা চিকিৎসার ব্যবস্থাপনা ও প্রস্তুতি বিষয়ে জানতে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, চিকিৎসক, নার্স, ওয়ার্ডবয়, স্বাস্থ্যকর্মীগণের সাথে সাক্ষাৎ করেছেন।


বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপতালে গেলে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এম. নাজমুল হক তাদের স্বাগত জানান।


তারা করোনা রোগীসহ যে কোনো রোগীর চিকিৎসা ও ভর্তির ক্ষেত্রে ‘নো রিফিউজাল’পদ্ধতিতে চিকিৎসাসেবা প্রদান চালিয়ে যাবার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ, চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীগণের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তারা করোনায় প্রাণ হারিয়েছেন যে চিকিৎসক, নার্স, ওয়ার্ডবয়, স্বাস্থ্যকর্মীগণ তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।


তারা বলেন, করোনার বিরুদ্ধে যুদ্ধে যে সকল চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিকগণসহ সম্মুখসারির যোদ্ধাগণ প্রাণ হারিয়েছেন সরকারের উচিৎ এ পরিবারগুলোর প্রতি সমবেদনা ও কৃতজ্ঞতা জানিয়ে আনুষ্ঠানিক পত্র প্রদান করা। তারা পরিচালকের কাছ থেকে করোনা চিকিৎসায় তাদের হাসপাতালের অভিজ্ঞতা, সমস্যা, সংকট, চাহিদার বিষয়গুলো জানার চেষ্টা করেন।


এ সময় পরিচালক ও চিকিৎসকগণ বলেন, আমাদের দেশের চিকিৎসাসেবা খাতের অবকাঠামোগত যে অপ্রতুলতা আছে তাতে সংক্রামিত রোগীর সংখ্যা বাড়লে চাপ বহন করা কঠিন হয়। তাই মানুষ যেন সংক্রামিত এবং সংক্রামিত হয়ে হাসপাতালে আসতে না হয় তার জন্য জনসচেতনতা বাড়ানো জরুরি। সবাই মিলে একটু সচেতন হলে, মাস্ক ব্যবহার করলে, সাবান দিয়ে হাত ধুলে, সামাজিক দূরত্ব বজায় রাখলে, জনসমাগম এড়িয়ে চললে এবং একান্ত বাধ্য না হলে ভ্রমণ এড়িয়ে চললে সংক্রমণ বিস্তার রোধ করা সম্ভব হবে।


তারা বলেন, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা-কর্মীরা জনসচেতনতা তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।


এ সময় ইনু ও শিরীন আখতার হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: নাজমুল হক ছাড়াও জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, আব্দুল্লাহিল কাইয়ূম, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন এবং অধ্যাপক ডা. আব্দুল হানিফ টাবলুসহ হাসপাতালের কয়েকজন অধ্যাপক, চিকিৎসক, সহকারী পরিচালক, চিফ মেট্রন অব নার্সেস, ওয়ার্ডবয়সহ স্বাস্থ্যকর্মীদের প্রতিনিধি উপস্থিত ছিলেন।


হাসানুল হক ইনু এমপি ও শিরীন আখতার এমপি আগামী কয়েকদিন ধারাবাহিকভাবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, মুগদা জেনারেল হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, ডিএনসিসি হাসপাতালের কর্তৃপক্ষ, চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের সাথে সাক্ষাৎ করবেন। এরপর তারা স্বাস্থ্য অধিদফতরের ডিজি ও স্বাস্থ্য মন্ত্রীর সাথে সাক্ষাৎ করে করোনার দ্বিতীয় ও তৃতীয় ডেউ মোকাবেলায় তাদের সুপারিশ তুলে ধরবেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com