শিরোনাম
পুতুল সরকার বর্তমান দেশ চালাচ্ছে: মির্জা আব্বাস
প্রকাশ : ১৫ জুন ২০২১, ১৭:২১
পুতুল সরকার বর্তমান দেশ চালাচ্ছে: মির্জা আব্বাস
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ নয়, কোনো পুতুল সরকার দেশ চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।


মঙ্গলবার (১৫ জুন) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রতিবাদ সভায় এমন মন্তব্য করেন তিনি।


বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায়ের মুক্তি দাবিতে মঙ্গলবার দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় প্রতিবাদ সভা করে নারী ও শিশু অধিকার ফোরাম।


মির্জা আব্বাস বলেন, বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থা আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রেখেছে। বিনিময়ে সীমাহীন দুর্নীতির মাধ্যমে তারা দেশ ও জনগণের অপূরণীয় ক্ষতি করছে। আমার বার বার একটা কথা মনে হয়, এদেশ সম্ভবত আওয়ামী লীগ চালাচ্ছে না।


তিনি বলেন, একটা পুতুল সরকার এদেশে বসা আছে। তারাই চালাচ্ছে। কারো নির্দেশ মতো কোনো গোষ্ঠী, কোনো প্রতিষ্ঠান, কোনো সংস্থা কিংবা সবাই একত্রিতভাবে, ঐক্যবদ্ধভাবে নিজেদের গা বাঁচানোর জন্য এই আওয়ামী লীগ নামের পুতুলটিকে টিকিয়ে রেখেছে। এসব পাশ কাটিয়ে ক্ষমতাসীনরা বিরোধী দল-মত দমনে ব্যস্ত বলেও জানান বিএনপির এই নেতা।


তিনি আরও বলেন, এমন কোনো সংস্থা নাই, এমন কোনো প্রতিষ্ঠান নাই, এমন কোনো ব্যক্তি নাই যারা চুরি-ডাকাতি-লুট করে নাই। হাজার হাজার কোটি টাকা তারা বিদেশে পাচার করে দিয়েছে। আমি বলতে চাই ওদেরও বিচার হবে।


আব্বাস বলেন, এতো খুন, এতো লুট, এতো গুম-এরও বিচার হবে। যদি আওয়ামী লীগ ক্ষমতায় না থাকে তাদেরও বিচার হবে। সেই সমস্ত বিচারের ভয় আজকে একটা গোষ্ঠী এই সরকারকে টিকিয়ে রেখেছে।


বিবার্তা/বিপ্লব/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com