খালেদা জিয়া অসুস্থতার জন্য সরকার দায়ী : ডা. ইরান
প্রকাশ : ০৯ মে ২০২১, ১৯:১৬
খালেদা জিয়া অসুস্থতার জন্য সরকার দায়ী : ডা. ইরান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বেগম খালেদা জিয়া অসুস্থতার দায় সরকার এড়াতে পারে না মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, সরকার মিথ্যা ও ভিত্তিহীন মামলা দিয়ে হয়রানী করতেই আদালতকে ব্যবহার করে বেগম খালেদা জিয়াকে সাজা দিয়েছে। বিনা চিকিৎসায় বছরের পর বছর কারান্তরীন থাকায় বেগম জিয়া এখন গুরুতর অসুস্থ।


রবিবার বিকেলে উত্তরা কমিউনিটি সেন্টারে বাংলাদেশ যুব মিশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


ইরান বলেন, বেগম জিয়ার সুচিকিৎসার জন্য চিকিৎসক টিম বিদেশে নেয়ার সুপারিশ করলেও বিনাভোটের দখলদার সরকার চিকিৎসা প্রাপ্তিতে বাধা সৃষ্টি করেছে যা নিন্দনীয় ও ন্যাক্কারজনক। অনেক সাজাপ্রাপ্তরা বর্তমান বিনাভোটের সরকারের এমপি-মন্ত্রী হিসাবে বহাল থাকলেও রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে বেগম খালেদা জিয়াকে চিকিৎসা নিতে বাধাগ্রস্ত করা হয়েছে। বেগম খালেদা জিয়া শুধু তিনবারের প্রধানমন্ত্রী নন, স্বাধীনতার ঘোষক ও মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডারের সহধর্মীনি। তার সাথে সরকারের এহেন আচারণ ফ্যাসিবাদী ও মানবতা বিরোধী অপরাধের শামিল।


আওয়ামী ফ্যাসিবাদী সরকার বেগম জিয়াকে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে মন্তব্য করে ডাঃ ইরান বলেন, শেখ হাসিনা রাজনৈতিক ভাবে খালেদা জিয়াকে মোকাবেলা করতে ব্যার্থ হয়ে পরিকল্পিত ভাবে সাজানো মিথ্যা ও ভিত্তিহীন মামলায় কারান্তরীন করেছে। এখন তাকে মৌলিক অধিকার চিকিৎসা থেকে বঞ্চিত রেখে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। মাফিয়া সরকার বেগম খালেদা জিয়াকে সেনানিবাসের বাড়ি থেকে উচ্ছেদ করেছে, ষড়যন্ত্রের মাধ্যমে গণতন্ত্র ও ভোটাধিকার হরন করে ক্ষমতা থেকে দূরে রেখেছে। তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দিয়ে দেশান্তরী করেছে।


বাংলাদেশ যুব মিশন আহবায়ক মোঃ ইমরাল কায়েসের সভাপতিত্বে ও সদস্য সচিব শওকত হোসেন চৌধুরীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন লেবার পাটির ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিন, সাংগঠনিক সম্পাদক মোঃ হুমাউন কবির, ঢাকা উত্তর লেবার পার্টির সদস্য সচিব আরিফ সরকার, কেন্দ্রীয় সদস্য মোঃ খোরশেদ আলম, বিএনপির রুপনগর থানার যুগ্ম-সাধারন সম্পাদক নিজাম উদ্দিন জসিম, যুবমিশনের যুগ্ম-আহবায়ক মোরশেদুল ইসলাম ও ছাত্রমিশনের সাবেক সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মফিদুল ইসলাম মজনু প্রমুখ।


সভায় বেগম খালেদা জিয়ার দ্রুত সুস্থতা কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন ঢাকা উত্তর লেবার পার্টির সদস্য সম্পাদক মাওলানা মিজানুর রহমান।


বিবার্তা/বিপ্লব/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com