বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া: নৌপ্রতিমন্ত্রী
প্রকাশ : ০১ মে ২০২১, ২০:৪৫
বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া: নৌপ্রতিমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে এখন মৃতপ্রায় বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।


তিনি বলেন, বিএনপি-জামায়ত চক্র দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিভিন্ন সময় বিভিন্ন মতলব নিয়ে রাজনীতি করেছে। এখন বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে মৃতপ্রায়।


শনিবার (১ মে) আওয়ামী লীগের বোচাগঞ্জ উপজেলা শাখা আয়োজিত এক মতবিনিময় সভা ও কভিড-১৯ সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।


খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আমরা এমন একটি সময় পার করেছি যখন একজন মানুষ করোনা আক্রান্ত হলে তাকে নিজের বাড়িতেও থাকতে দেওয়া হয়নি। তাকে পারিবারিকভাবে লকডাউন করে রাখা হয়েছিল। এমন একটি সংকটময় মুহূর্তে প্রধানমন্ত্রী ৬৪ জেলায় মানুষের সঙ্গে গণভোবন থেকে যুক্ত হয়ে সাহস যুগিয়েছেন। সেই সময় ১০ কোটির অধিক মানুষকে আমরা সরকারিভাবে সহায়তা করেছি। ওই সময় পৃথিবীর অনেক দেশের অর্থনীতির চাকা ভেঙে পড়লেও বাংলাদেশের অর্থনীতি চাকা সচল ছিল।


প্রতিমন্ত্রী আরো বলেন, শুধু তাই নয় বাংলাদেশের অনেক হাসপাতালে আইসিইউ ছিল না। অল্প সময়ের মধ্যেই আমাদের স্বাস্থ্য বিভাগ এক বছরের মধ্যে প্রত্যেকটি জেলায় আইসিইউর ব্যবস্থা করেছে। অক্সিজেন সরবরাহ করেছে। আমরা উপজেলা পর্যায়েও অক্সিজেনের ব্যবস্থা করেছি।


তিনি বলেন, আপনারা দেখেছেন ভারতের করোনার ২য় ঢেউয়ের মধ্যে লাশ দাফনের বা দাহ করার জায়গা নেই। লাশগুলো ফ্রিজের মধ্যে রাখা হচ্ছে। এমন পরিস্থিতিতের সরকার বসে নেই। সরকার ভ্যকসিন নেওয়ার জন্য বিশ্বের অনেক দেশের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে।


প্রতিমন্ত্রী বলেন, দেশের অনেক মানুষ মনে করেছিল প্রায় ২০ লক্ষ মানুষ করোনাভাইরাসের ২য় টিকা দিতে পারবে না। কিন্তু সরকার সাধারণ মানুষের কথা চিন্তা করে শুধু ভারত নয় বিশ্বের অন্যদেশ থেকে ২য় ডোজ আমদানি করার চিন্তা করেছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com