শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২১, ২২:২৩
শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘূর্ণিঝড় জাওয়াদের রেশ না কাটতেই শৈত্যপ্রবাহেরও সম্ভাবনার কথা বলছে আবহাওয়া অফিস। জাওয়াদ কেটে যাওয়ার ৫ দিনপর দেখা মিলেছে সূর্যের। আগামী কয়েক দিনে তাপমাত্রা আরো বাড়বে। তবে কমবে রাতের তাপমাত্রা।


বুধবার (৮ ডিসেম্বর) আবহাওয়া অফিস বলছে, চলতি মাসেই শুরু হচ্ছে শীতকাল। ইতোমধ্যে বেশ কুয়াশা পড়তে শুরু করেছে। যা সামনের দিনে আরো বাড়বে। এছাড়া শৈত্য প্রবাহের ফলে তাপমাত্রা নেমে আসতে পারে ৬ ডিগ্রি সেলসিয়াসে।


আবহাওয়াবিদ মো. আজিজুর রহমান বলেন, ডিসেম্বরে শেষার্ধে দুটি শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে। এক্ষেত্রে একটি হালকা (৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস), একটি মাঝারি (৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস) ধরনের শৈত্য প্রবাহ হতে পারে।
আবহাওয়াবিদ একেএম রুহুল কুদ্দুছ জানান, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। দক্ষিণ বঙ্গোপসাগর থেকে আগত লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।


এই অবস্থায় বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকাল পর্যন্ত আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়বে। সারাদেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পাবে এবং দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে।


বিবার্তা/ফরিদ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com