নাঈমের খুনির ফাঁসি চাইলেন মেয়র তাপস
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২১, ১৭:১৬
নাঈমের খুনির ফাঁসি চাইলেন মেয়র তাপস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর গুলিস্তানে ডিএসসিসি ময়লার গাড়ির ধাক্কায় নটর ডেম কলেজছাত্র নাঈম হাসান নিহত হওয়ার ঘটনায় হত্যাকারী গাড়িচালকের ফাঁসি দাবি করে ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, নাঈম আমার সন্তানতুল্য। আমি আমার সন্তানের খুনির ফাঁসি চাই।


বৃহস্পতিবার (২৫ নভেম্বর) নগর ভবনের সামনে অবস্থান নেন নটর ডেম কলেজের শিক্ষার্থীরা। এ সময় নাঈমের সহপাঠীদের সঙ্গে দেখা করে এ দাবি করেন তিনি।


মেয়র তাপস বলেন, আমি তোমাদের আশ্বস্ত করছি সরকারের উচ্চ পর্যায়ে চিঠির মাধ্যমে তোমাদের এ দাবি তুলে ধরব। নিহত নাঈমের নামে এ বছরই ফুটওভার ব্রিজ করবে দক্ষিণ সিটি করপোরেশন।


জানা যায়, শিক্ষার্থীদের আট দফা দাবি মেয়রের কাছে জমা দেয়ার জন্য নগর ভবনের সামনে যান। কিন্তু মেয়রের দেখা না পাওয়ায় শিক্ষার্থীরা নগর ভবনের গেট খুলে ভেতরে প্রবেশ করেন। এর আগে গুলিস্তানে অবস্থান নিয়ে আন্দোলন করছিলেন তারা।


সহপাঠী নাঈম হাসান নিহতের ঘটনার বিচার না হলে আগামী রবিবার (২৮ নভেম্বর) থেকে আবারো রাজপথে নামার হুঁশিয়ারি দিয়ে তারা গুলিস্তানের অবরোধ তুলে নেন।


এদিন বেলা সাড়ে ১১টা থেকে মতিঝিল শাপলা চত্বরে দ্বিতীয় দিনের মতো কয়েকশ শিক্ষার্থী বিক্ষোভ শুরু করেন। তারা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড নিয়ে রাজউক ভবনের দিকে অগ্রসর হন। শিক্ষার্থীদের অবস্থানের কারণে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।


এসময় শিক্ষার্থীরা বলেন, ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব চাই’, ‘আমরা বিচার চাই’ ‘নিরাপদ সড়ক চাই’সহ নানা ধরনের স্লোগান দেন।


উল্লেখ্য, বুধবার (২৪ নভেম্বর) বেলা ১১টায় ডিএসসিসি ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান (১৭) নামে নটরডেম কলেজের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তিনি কলেজের মানবিক শাখার ২য় বর্ষের শিক্ষার্থী। ওই ঘটনার পর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ করে দুর্ঘটনায় জড়িত প্রকৃত আসামির বিচারের দাবি জানিয়ে আসছেন শিক্ষার্থীরা।


বিবার্তা/জাহিদ বিপ্লব/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com