শিরোনাম
দুই বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস
প্রকাশ : ১১ অক্টোবর ২০২১, ১১:৪৬
দুই বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের দুই বিভাগে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে অস্থায়ী দমকা হাওয়াও বয়ে যেতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। আজ সোমবার (১১ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস।


পূর্বাভাসে বলা হয়েছে, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃশুষ্ক থাকতে পারে।


আরো পড়ুন: আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস


আর তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তীত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিরাজগঞ্জের তাড়াশে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ২২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে চট্টগ্রামের কুতুবদিয়ায় ৩৬ মিলিমিটার। ঢাকায় বাতাসের গতি ও দিক: দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় (১০-১৫) কি.মি.।


আরো পড়ুন: ৬ বিভাগে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা


সিনপটিক অবস্থা: মৌসুমি বায়ুর অক্ষ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত ‍বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে।


আরো পড়ুন: আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস


সোমবার (১১ অক্টোবর) সকাল ৬টা ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৯২%। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৮ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ৫৫ মিনিটে। আগামী তিনদিনে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।


আবহাওয়ার বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন


বিবার্তা/এমবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com