শিরোনাম
অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরুর পর স্থগিত
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯:৫৪
অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরুর পর স্থগিত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

উচ্চ আদালতের নির্দেশে দেশের অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরু করার পর তা আবার স্থগিত করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরের পর থেকে এ প্রক্রিয়া শুরু হলেও সন্ধ্যায় স্থগিত করা হয়।


এদিন দুপুরের পর থেকে অনিবন্ধিত নিউজপোর্টালগুলো বন্ধের প্রক্রিয়া শুরু করে বিটিআরসি। এরপর বেশকিছু নিউজপোর্টাল বন্ধ দেখা যায়। এর মধ্যে রয়েছে- বিডিনিউজ২৪, বাংলানিউজ২৪, জাগো, ঢাকাপোস্ট, টিবিএস-এর মতো অনেক নিউজ পোর্টাল। যদিও পরে আবার এগুলো চালু হয়েছে।


এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার গণমাধ্যমকে বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী আজকেই শেষ দিন ছিল অনিবন্ধিত নিউজ পোর্টালগুলো বন্ধের জন্য। তবে বিটিআরসি'র তালিকা ধরে নিউজ পোর্টালগুলো বন্ধের প্রক্রিয়া শুরু হয়েছিলো যেখানে বেশকিছু ত্রুটি আছে। তাই আপাতত অনিবন্ধিত নিউজপোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত করা হয়েছে।


তিনি আরে বলেন, আমরা তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এর কাছে তালিকা চেয়েছি, তাদের দেয়া তালিকা অনুযায়ী অনিবন্ধিত নিউজ পোর্টাল গুলো বন্ধ করা হবে। এ জন্য আদালতের কাছেও নতুন করে সময় চাওয়া হয়েছে।


গত ১৪ সেপ্টেম্বর অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল সাতদিনের মধ্যে বন্ধের নির্দেশ দেন হাইকোর্ট। এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছিলেন।


হাইকোর্টের এই নির্দেশের পরে বিটিআরসি সময় চেয়ে আবেদন করে। সেই আবেদনের ওপর শুনানি নিয়ে মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ বিটিআরসিকে আদেশ প্রতিপালনে আরো দুই সপ্তাহ সময় দেন। এ বিষয়ে পরবর্তী শুনানি ও আদেশের জন্য আগামী ২৫ অক্টোবর দিন ধার্য করেছেন হাইকোর্ট।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com