শ্রমিকদের কর্মস্থলে ফেরাতে বাস-লঞ্চ চালু
প্রকাশ : ৩১ জুলাই ২০২১, ২১:৪৪
শ্রমিকদের কর্মস্থলে ফেরাতে বাস-লঞ্চ চালু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশে চলমান লকডাউনের মধ্যে শ্রমিকদের ঢাকায় আসার সুবিধার্থে বাস ও লঞ্চ চলাচলের অনুমতি দেয়া হয়েছে।


সরকার ১৫ দিনের লকডাউন দিয়ে সকল গার্মেন্ট ফ্যাক্টরি ও শিল্প-কারখানা বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল।কিন্তু ২৯ জুলাই পোশাক শিল্পসহ সব ধরনের কারখানা খুলে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানান ব্যবসায়ীরা।


ব্যবসায়ীদের অনুরোধে ১ আগস্ট থেকে শিল্পকারখানা চালুর অনুমতি দেয় সরকার। শুক্রবার (৩০ জুলাই) এই খবর প্রকাশের পর দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকার পথ ধরেছেন শ্রমিকেরা। গণপরিবহন বন্ধ থাকায় ভ্যান-রিকশাসহ নানাভাবে ঢাকায় আসছেন তারা। ঢাকামুখী মানুষের ঢল নামে শিমুলিয়া ও পাটুরিয়া ফেরিঘাটে।


এই পরিস্থিতিতে শনিবার (৩১ জুলাই) রাত থেকে রবিবার (১ আগস্ট) পর্যন্ত সারা দেশ থেকে শ্রমিকদের ঢাকা নিয়ে আসার জন্য বাস ও লঞ্চ চলাচলের অনুমতি দেয়া হয়েছে। এই বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মাঠপর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে মৌখিকভাবে নির্দেশনা দেয়া হয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন।


তিনি বলেন, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে শ্রমিকদের আনার জন্য আজ এবং কাল বাস চলাচলে বাধা না দেয়ার অনুরোধ করা হয়েছে। এই বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ব্যবস্থা নিয়েছে।


এদিকে বিআইডব্লিউটিএর জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান বলেন, শনিবার থেকে রবিবার দুপুর ১২টা পর্যন্ত সারা দেশে যাত্রীবাহী লঞ্চ চলাচলের সিদ্ধান্ত হয়েছে। যেহেতু ১ আগস্ট থেকে শিল্পকারখানা চালু হচ্ছে। তাই শ্রমিকদের যাতায়াতের কথা বিবেচনা করে লঞ্চ চলাচলের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।


পরিবহনমালিক-শ্রমিকদের একটি সূত্র জানিয়েছে, তারাও শ্রমিকদের আনার কাজে বাস চলাচলের বিষয়টি জেনেছেন। উত্তরবঙ্গসহ বিভিন্ন গন্তব্য থেকে বাস চালানোর প্রস্তুতি চলছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com