শিরোনাম
ইসলামী ব্যাংকের সিইও হলেন মনিরুল মাওলা
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০২০, ১০:৪৩
ইসলামী ব্যাংকের সিইও হলেন মনিরুল মাওলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ মনিরুল মাওলা। আগামী বছরের প্রথমদিন ১ জানুয়ারি থেকে তার দায়িত্ব পালন শুরু হবে।


কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।


ডিএসই জানিয়েছে, বাংলাদেশ ব্যাংক পাঁচ বছরের জন্য তার নিয়োগ অনুমোদন করেছে। গত ২৭ ডিসেম্বর তার এ নিয়োগ অনুমোদন করা হয়।


মনিরুল মাওলা বর্তমান এমডি মো. মাহবুব উল আলমের স্থলাভিষিক্ত হবেন। মোহাম্মদ মনিরুল মাওলা এতদিন একই ব্যাংকে এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর (এএমডি) হিসেবে কর্মরত ছিলেন।


মোহাম্মদ মনিরুল মাওলা ১৯৬৩ সালে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) থেকে ১৯৮৩ সালে অর্থনীতিতে স্নাতক এবং ১৯৮৪ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।


১৯৮৩ সালের ১৩ মার্চ প্রতিষ্ঠিত হওয়া ইসলামী ব্যাংকে মনিরুল মাওলা ১৯৮৬ সালের ৬ মার্চ কর্মজীবন শুরু করেন। ৩৫ বছরের কর্মজীবনে তিনি ইসলামী ব্যাংকের কক্সবাজার, চট্টগ্রামের আগ্রাবাদ, চৌমুহনী, পাহাড়তলী, হাটহাজারী শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ব্যাংকিং ইনভেস্টমেন্ট কৌশলে বিশেষ অবদান রাখায় মোহাম্মদ মনিরুল মাওলা ২০০৪ ও ২০০৫ সালে ইসলামী ব্যাংকের বিশেষ সম্মাননা অর্জন করেন।


এদিকে ইসলামী ব্যাংকের সিইও পদ থেকে বিদায় নিতে যাওয়া মো. মাহবুব-উল আলম ‘সিইও অব দ্য ইয়ার-২০১৯’ অ্যাওয়ার্ড অর্জন করেছেন।


যুক্তরাজ্য-ভিত্তিক ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স হাউজ ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল ফাইন্যান্সিয়াল অ্যাডভাইজরি চলতি বছরের ফেব্রুয়ারিতে এ অ্যাওয়ার্ড প্রদান করে।


সে সময় ব্যাংক থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, সম্প্রতি পঞ্চম ইসলামিক রিটেইল ব্যাংকিং অ্যাওয়ার্ডস ২০১৯ অনুষ্ঠানে ক্যামব্রিজ আইএফএ-এর সিইও ড. শফিজা আজমী ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলমকে এ অ্যাওয়ার্ড হস্তান্তর করেন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com