সাবেক সরকারি কর্মকর্তাদের টার্গেট করে অর্থলুট
প্রকাশ : ০২ জুন ২০২১, ১৭:৩৭
সাবেক সরকারি কর্মকর্তাদের টার্গেট করে অর্থলুট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

উচ্চপদস্থ সাবেক সরকারি কর্মকর্তাদের টার্গেট করে লোভনীয় চাকরি কিংবা ব্যবসার প্রলোভন দেখাতো চক্রটি। বিভিন্ন পন্থায় রাজি করিয়ে প্রতিজন থেকে ১০ থেকে ৪০ লাখ টাকা হাতিয়ে নিতো।


বুধবার (২ জুন) ভোরে রাজধানীর নিকুঞ্জ এলাকায় অভিযান চালিয়ে সাবেক সরকারি কর্মকর্তাদের চাকরি ও ব্যবসার প্রলোভন দেখিয়ে প্রতারণা করে অর্থ আত্মসাৎ চক্রের তিনজনকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।


আটকরা হলেন- মো. সুজন ভূইয়া (৪৫), মো. আব্দুল কাদের (৫৫) ও হারুন অর রশিদ সাগর (৫২)।


বুধবার (২ জুন) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার সাইদুর রহমান।


তিনি বলেন, প্রতারক চক্রটি রাজধানীর বিভিন্ন অভিজাত এলাকায় অফিস ভাড়া নেয়। এরপর তারা অবসরপ্রাপ্ত সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তা যেমন- সাবেক সচিব, অতিরিক্ত সচিব, ডাক্তার, ইঞ্জিনিয়ারদের মোবাইল নম্বর সংগ্রহ করে তাদের চাকরির বিষয় আলাপের জন্য অফিসে ডাকে।


ভুক্তভোগীরা অফিসে গেলে তাদের সার্বক্ষণিক গাড়ি সুবিধাসহ উচ্চবেতনে সম্মানজনক চাকরির প্রলোভন দেখায়। কিছুদিন পর চক্রটি তাদের ব্যবসায়িক অংশীদার হওয়ার প্রস্তাব দেয়। তারা তাদের প্রস্তাবে রাজি হয়ে বিভিন্ন ধাপে মূলধন বাবদ ১০ লাখ থেকে ৪০ লাখ টাকা বিনিয়োগ করে। প্রতারক চক্রটি টার্গেট পরিমাণ টাকা হাতে পাওয়ার পর অফিস বন্ধ করে দিয়ে পালিয়ে যায়। পরবর্তী সময়ে তারা তাদের মোবাইল নম্বরও বন্ধ করে দেয়।


সিআইডির এই কর্মকর্তা বলেন, চক্রের সদস্যরা এ কাজের জন্য অন্যের রেজিস্ট্রি করা নাম এবং ক্ষেত্র বিশেষে ছদ্মনাম ব্যবহার করতেন। আটকদের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করা হবে।


বিবার্তা/খলিল/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com