লন্ডনে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব ৫ ডিসেম্বর
প্রকাশ : ১৭ নভেম্বর ২০২১, ১৬:২৫
লন্ডনে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব ৫ ডিসেম্বর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

একাত্তরের উত্তাল দিনগুলোতে মুক্তিকামী বাঙালির প্রাণের স্পন্দন হয়ে উঠে আসা জাগরণের গান ও বর্ণাঢ্য সাংস্কৃতিক আয়োজনে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করতে যাচ্ছে চ্যারিটি সংস্থা আপাসেন। পূর্ব লন্ডনের কুইন মেরি ইউনিভার্সিটির ঐতিহ্যবাহী পিপল’স প্যালেস গ্রেট হলে আগামী ৫ ডিসেম্বর (রবিবার) দুপুর ২টা থেকে শুরু হবে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও আপাসেনের ৩৭ বছর পূর্তি উৎসব।


মঙ্গলবার (১৬ নভেম্বর) ব্রাডি আর্টস সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আপাসেনের প্রধান নির্বাহী মাহমুদ হাসান জানান, রণাঙ্গনের মুক্তিযোদ্ধা থেকে শুরু করে ব্রিটেনে বসবাসরত বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এই আয়োজনে অংশ নিতে যাচ্ছে। বাংলাদেশ রাষ্ট্রের অভ্যুদয়ের সাথে আপাসেনের ৩৭ বছরের পথচলার প্রত্যক্ষ সংযোগ রয়েছে। ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির সাংস্কৃতিক ঐতিহ্য ও আত্মপরিচয়ের অন্তর্গত শক্তিমত্তা আপাসেনকে অনন্য এক উচ্চতায় নিয়ে গেছে।


আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, জাগরণের গান ও ভিন্নধর্মী সাংস্কৃতিক পরিবেশনা ছাড়াও ৫০ বছর পূর্তি উৎসবে থাকছে বিশেষ আলোকচিত্র প্রদর্শনী। দুই শতাধিক ছবির এই প্রদর্শনীতে স্থান পাবে মুক্তিযুদ্ধকালীন দুর্লভ সব আলোকচিত্র, বিলেতে একাত্তরের যুদ্ধকালীন প্রতিবাদ সমাবেশ ও তহবিল সংগ্রহের ছবি এবং আপাসেনের ৩৭ বছরের পথচলার খণ্ডচিত্র। থাকছে আপাসেনের কার্যক্রম ও মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্য প্রদর্শনী।


সংবাদ সম্মেলনে জানানো হয়, ৭৭০ ধারণ ক্ষমতা সম্পন্ন কুইন মেরি পিপল'স প্যালেস অডিটোরিয়ামে আমন্ত্রিত অতিথি ছাড়াও সীমিত সংখ্যক আসন কমিউনিটির সর্বস্তরের মানুষের জন্য উন্মুক্ত থাকবে। তবে উৎসবে অংশগ্রহণ করতে ইচ্ছুক সবাইকে apasen.medialinkworld.com/register এই লিংকে ঢুকে ফ্রি রেজিস্ট্রেশন করতে হবে।
আপাসেনের গণমাধ্যম ও জনসংযোগ বিষয়ক মুখপাত্র বুলবুল হাসানের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে সংস্থার প্রধান নির্বাহী মাহমুদ হাসান ছাড়াও উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান আমির হোসেন, ট্রাস্টি বোর্ডের সদস্য লোকমান হোসেন, আপাসেনের বিজনেস ও ডেভেলপমেন্ট ডিরেক্টর টেসা ওউ, সহযোগী পরিচালক শোয়েব আহমেদ, সংস্থার অন্যতম জ্যেষ্ঠ ব্যবস্থাপক হাবিবুর রহমান কবির, মুহাম্মদ আবদুস সাত্তার, সাংস্কৃতিক আয়োজনের সমন্বয়কারী শিল্পী গৌরি চৌধুরী ও অনুষ্ঠানের ব্যবস্থাপনা সমন্বয়কারী মিডিয়া লিংকের ব্যবস্থাপনা পরিচালক মুজিব ইসলাম প্রমুখ।


বিবার্তা/ইমরান/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com