নিউ ইয়র্কে আওয়ামী লীগ-বিএনপি ধাক্কাধাক্কি
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১৫:২৮
নিউ ইয়র্কে আওয়ামী লীগ-বিএনপি ধাক্কাধাক্কি
সংগৃহীত ছবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে ধাক্কাধাক্কি ও মারপিটের ঘটনা ঘটেছে। রবিবার (১৯ সেপ্টেম্বর) পাল্টাপাল্টি কর্মসূচির মধ্যে দিয়ে এই ঘটনার সূত্রপাত ঘটে।


জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনে যোগ দিতে রবিবার সন্ধ্যায় নিউ ইয়র্কে পৌঁছবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে স্বাগত জানাতে কর্মসূচি নিয়েছে আওয়ামী লীগের নেতা-কর্মী-সমর্থকরা। অন্যদিকে বিএনপি-জামায়াত-শিবিরের লোকজন পাল্টা কর্মসূচি ঘোষণা করেছে। এ নিয়েই নিউ ইয়র্কে উত্তেজনা চলছে।


ঘটনার সূত্রপাত হয় যেভাবে, শনিবার সন্ধ্যায় আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ কর্মীরা জ্যাকসন হাইটসে জড়ো হয়ে ব্যানার ফেস্টুন নিয়ে স্লোগান দিচ্ছিলেন। একই সময়ে কাছেই বিএনপি, যুবদল, জাসাসের নেতাকর্মীরা জড়ো হয়ে পাল্টা স্লোগান শুরু করলে উত্তেজনা তৈরি হয়। এরপর দুই পক্ষের মধ্যে হামলা, পাল্টা হামলা, ধাক্কা-ধাক্কি এবং কয়েক দফা মারপিটের ঘটনা ঘটে।


উত্তেজনার খবর পেয়েই শতাধিক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দুই পক্ষকে শান্ত করার চেষ্টা করে। কিন্তু পুলিশের ঘেরাওয়ের মধ্যেই দুই পক্ষ পাল্টাপাল্টি স্লোগান চালিয়ে যায়। পরে রাত সাড়ে ১০টার দিকে তারা ধীরে ধীরে ওই এলাকা ত্যাগ করেন।


বিবার্তা/বিদ্যুৎ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com