‘২০১০ সালের আগের মামলাগুলোর দ্রুত নিষ্পত্তি চাই’
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৬, ১১:৩৯
‘২০১০ সালের আগের মামলাগুলোর দ্রুত নিষ্পত্তি চাই’
সিলেট ব্যুরো
প্রিন্ট অ-অ+

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, মামলাজট কমাতে পুরনো মামলা নিষ্পত্তিতে বিচারক ও আইনজীবীদের আরো আন্তরিক হতে হবে। বিশেষ করে ২০১০ সালের আগের মামলাগুলোর দ্রুত নিষ্পত্তি হওয়া চাই।


বৃহস্পতিবার রাতে সিলেট জেলা আইনজীবী সমিতির রজতজয়ন্তী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


প্রধান বিচারপতি বলেন, সিলেট ও চট্টগ্রামে হাইকোর্ট বেঞ্চ স্থাপন করতে সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহ রয়েছে। আমারও আগ্রহ রয়েছে এ বিষয়ে। কিছু বিচারপতির পদ শূণ্য রয়েছে। এগুলো পূর্ণ করার কাজ চলমান। বিচারপতি নিয়োগ হওয়ার পরপরই সিলেট ও চট্টগ্রামে হাইকোর্ট বেঞ্চ স্থাপনে প্রক্রিয়া শুরু হবে। এর মাধ্যমে আইনসেবা প্রত্যাশী মানুষরা উপকৃত হবেন।


প্রধান বিচারপতি আরোও বলেন, আইনজীবীরা হচ্ছেন জাতির বিবেক। তাদের দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। দরিদ্র ও অসহায় মানুষদের আইনী সহায়তা প্রদান করতে আইনজীবীদের এগিয়ে আসতে হবে। নবীন আইনজীবীদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানান বিচারপতি।


সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট একেএম শমিউল আলমের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোবায়ের বখত জুবেরের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা ও দায়রা জজ মনির আহমেদ পাটোয়ারী, সিলেট জেলা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জিপি খাদেমুল মিল্লাত, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ আশরাফুল ইসলাম।


পরে মনোজ্ঞ সাংস্কৃতির অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন দেশের জাতীয় ও স্থানীয় পর্যায়ের স্বনামধন্য সঙ্গীত শিল্পীরা।


বিবার্তা/জিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com