শিরোনাম
চীন মৈত্রী সেতুতে শ্রমিক-পুলিশ সংঘর্ষে নিহত ১, গুলিবিদ্ধ ২
প্রকাশ : ২৬ অক্টোবর ২০১৮, ১৩:৪৬
চীন মৈত্রী সেতুতে শ্রমিক-পুলিশ সংঘর্ষে নিহত ১, গুলিবিদ্ধ ২
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

টোল বাড়ানোকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে রাজধানীর পোস্তগোলা ব্রিজ এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। এ সময় পুলিশের গুলিতে একজন ট্রাক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরও দুই জন। এছাড়াও শতাধিক পুলিশ সদস্য আহত হয়েছেন।


শুক্রবার সকাল থেকে প্রায় ৪ ঘণ্টা শ্রমিক-পুলিশ রক্তক্ষয়ী সংঘর্ষের পর পোস্তগোলা ব্রিজে যানচলাচল শুরু হয়েছে।


বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু উপস্থিত হয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে পুলিশ ও শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকের পর টোল নেয়া স্থগিত রাখার সিদ্ধান্ত হয়। ফলে দুপুর ১২টার দিক থেকে যানচলাচল শুরু হয় এই সেতুতে। তাই আপাতত কোনো যানবাহনের কাছ থেকে এই সেতু পারাপারের জন্য কোনো ধরনের টোল সংগ্রহ করা হচ্ছে না।



তবে এখনও পোস্তগোলা ব্রিজ এলাকায় প্রচুর পুলিশ সদস্য মোতায়েন রয়েছেন। শ্রমিকরাও অবস্থান নিয়ে আছেন ওই এলাকায়।


জানা গেছে, শুক্রবার সকাল ৮টায় পোস্তগোলা ব্রিজে টোল বাড়ানোকে কেন্দ্র করে টোল প্লাজায় কর্মরতদের সঙ্গে ট্রাক শ্রমিকদের কথা কাটাকাটির একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। পরে পুলিশ এ সংঘর্ষ থামাতে গেলে তাদের ওপর চড়াও হয় শ্রমিকরা। এসময় শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি ছুঁড়তে শুরু করে পুলিশ। পুলিশের গুলিতে একজন ট্রাকচালকের মৃত্যু হয়েছেন। এর বাইরে একজন ভিক্ষুক ও একজন পথচারীও গুলিবিদ্ধ হয়েছেন।


শ্রমিকরা জানাচ্ছেন, পোস্তগোলা ব্রিজে আগের ট্রাকের টোল ছিল ৩০ টাকা। কিন্তু গত ২২ অক্টোবর সেই টোল বাড়িয়ে করা হয় ২৪০ টাকা। হঠাৎ করে এত বেশি টোল বাড়ানোয় তারা বিপাকে পড়েছেন। অবিলম্বে এই টোল কমিয়ে আনার দাবি জানান তারা।


বিবার্তা/খলিল/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com