শিরোনাম
জাবি ভর্তি জালিয়াতি চক্রের দুই ব্যক্তি আটক
প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৮, ০৮:৪৭
জাবি ভর্তি জালিয়াতি চক্রের দুই ব্যক্তি আটক
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি জালিয়াতি চক্রের দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাজ থেকে ১৪ লাখ টাকার চেক জব্দ করা হয়েছে।


সোমবার বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে থেকে তাদেরকে আটক করা হয়। মঙ্গলবার ভোররাত তিনটার দিকে তাদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা করা হয়।


আটককৃতরা হলো- আশিক-ই-আতাহার ও সাকিব উল সাদাত। তারা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।


পুলিশ জানায়, আটককৃতরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক এক শিক্ষার্থীকে মোটা অংকের টাকার বিনিময়ে ‘সি’ ইউনিটের (কলা ও মানবিক অনুষদ) প্রথম শিফটের প্রশ্নপত্র দেয়ার প্রলোভন দেখায়। ওই ভর্তিচ্ছু বিষয়টি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ৪২ ব্যাচের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান নীলকে (ওই ভর্তিচ্ছুর পূর্ব পরিচিত) জানায়।


পুলিশ আরো জানায়, তাৎক্ষণিক নীল বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিকদার মো. জুলকারনাইনকে অবহিত করেন। পরে তিনি অভিভাবক সেঁজে ওই জালিয়াত চক্রের সদস্যদের সাথে প্রায় ৫ লাখ টাকার বিনিময়ে প্রশ্নপত্র নেয়ার চুক্তি করেন। সে অনুযায়ী জালিয়াতি চক্রের দুই ‘সদস্য’ একটি মাইক্রোবাস যোগে গভীর রাতে বিশ্ববিদ্যালয়ে আসেন। পরে ভোর ৫টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে গেলে মাহবুবুর রহমান নীলের নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদেরকে আটক করেন। পরে তাদেরকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যদের হাতে তুলে দেয় ছাত্রলীগ নেতাকর্মীরা।


পুলিশ এও জানায়, আটককৃতদের পাশাপাশি ওই চক্রের এক ‘হোতা’ বিশ্ববিদ্যালয়ে আসলেও পালিয়ে যেতে সক্ষম হন। পরে রাত একটার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে আশুলিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করলে রাত তিনটার দিকে তাদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা করা হয়।


এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিকদার মো. জুলকারনাইন বলেন, তাদের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করা হয়েছে মঙ্গলবার দুপুরে তাদেরকে আদালতে পাঠানো হবে।


অন্যদিকে আশুলিয়ার জিরানী এলাকায় একটি চলন্ত বাসের ভিতরে সন্ত্রাসী হামলায় ১০ জন আহত হয়েছে। পরে তাদেরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা সেবা দেয়া হয়েছে।


বিবার্তা/শরীফুল/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com