নিরাপদ সড়কের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়কে মানববন্ধন
প্রকাশ : ০১ আগস্ট ২০১৮, ১৫:১১
নিরাপদ সড়কের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়কে মানববন্ধন
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নিরাপদ সড়ক, ঘাতক বাস চালকদের বিচার, নৌ পরিবহন মন্ত্রীর পদত্যাগসহ স্কুল কলেজের শিক্ষার্থীদের ৯ দফা দাবির সাথে একাত্মতা প্রকাশ মানববন্ধন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে তারা এই কর্মসূচির আয়োজন করেন।


‘ব্যর্থ যোগাযোগ মন্ত্রীর পদত্যাগ চাই’, ‘আমরা মরি বাস চাপায়, শাজাহান তার দাঁত দেখায়’, ‘৯ টাকায় ১ জিবি ইন্টারনেট চাই না, নিরাপদ সড়ক চাই’, ‘সড়ক মহাসড়কে ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করো’, ‘সড়ক মহাসড়কে মানুষ মরে, ওবায়দুল কাদের কি করে?’, স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই’ প্রভৃতি প্ল্যাকার্ড হাতে মানববন্ধনে অংশ নেন শিক্ষার্থীরা।


মানববন্ধনে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুমনা গুপ্তা বলেন, ‘নিরাপদ সড়ক মানুষের মৌলিক দাবিগুলোর একটি। এই দাবি পূরণ করতে রাষ্ট্র ব্যর্থ। এই দাবি পূরণে স্কুল কলেজের শিক্ষার্থীরা যখন রাস্তায় নেমে আসে তখন তাদের ওপর পুলিশি হামলা কতোটা যৌক্তিক রাষ্ট্রকে তা ভেবে দেখতে হবে।’


আন্দোলনকারী স্কুল-কলেজ শিক্ষার্থীদের ৯ দফা দাবির সাথে একাত্মতা প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ দিদার বলেন, ‘রাষ্ট্র এমন এক অবস্থানে এসে দাঁড়িয়েছে যে, কেউ তার ন্যায্য দাবি নিয়ে রাস্তায় নামলেই তাকে স্বৈরাচারী কায়দায় দমন করা হচ্ছে। এই দমনের হাত থেকে বাদ যাচ্ছে না স্কুল কলেজের কোমলমতি শিক্ষার্থীরাও।’



মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ, সহকারী অধ্যাপক আলমগীর হোসেন ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/জোবায়ের/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com