'সরকারি হাসপাতালে আউটসোর্সিং এর নামে শ্রম দাসত্ব প্রথা বন্ধ করতে হবে'
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৩, ১৮:২৪
'সরকারি হাসপাতালে আউটসোর্সিং এর নামে শ্রম দাসত্ব প্রথা বন্ধ করতে হবে'
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

'সরকারি হাসপাতালে আউটসোর্সিং এর নামে শ্রম দাসত্ব প্রথা বন্ধ করতে হবে', আজ ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে 'বাংলাদেশ স্বাস্থ্যসেবা কর্মীসংঘ' এক আলোচনা সভায় এ দাবি জানায়।


দিবসটি উদযাপন উপলক্ষে 'বাংলাদেশ স্বাস্থ্যসেবা কর্মীসংঘ'এর উদ্যোগে এক আলোচনা সভা স্বাস্থ্যসেবা মিলনায়তনে বেলা ৩টায় (২২/১ তোপখানা রোডস্থ শিশুকল্যাণ পরিষদে) অনুষ্ঠিত হয়।


আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আশা আক্তার। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা কমরেড আবুল হোসাইন।


বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় নেতা রোমা আক্তার, জয়নাল আবেদীন, মুন্নি বেগম, তাসলিমা বেগম, নাহার আক্তার, নাজমা বেগম, সাহনাজ বেগম, মরিয়ম বেগম প্রমুখ।


সভায় নেতৃবৃন্দ বলেন, এবারের বিশ্ব স্বাস্থ্য দিবস ২০২৩ এর প্রতিপাদ্য বিষয় ইতিমধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছেন তা হচ্ছে "সকলের জন্য মানসিক স্বাস্থ্যকে বিশ্বব্যাপী অগ্রাধিকার দিন”।বিগত দুই বছর করোনা মহামারিতে বিশ্বব্যাপী মানুষের যে মানুষিক বিপর্যয় ঘটেছে তা কাটিয়ে উঠার জন্য মানসিক স্বাস্থ্যকে বিশ্বব্যাপী অগ্রাধিকার দিতে হবে। এ ক্ষেত্রে আগামী বাজেটে স্বাস্থ্য খাতে বাজেট বৃদ্ধি করতে হবে। সম্প্রতিকালে সরকার অঘোষিতভাবে হাসপাতাল ও স্বাস্থ্যখাতে তৃতীয় ও চতুর্থ শ্রেণির সরকারি চাকরিতে স্থায়ী নিয়োগ না দিয়ে আউট সোর্সিং এর মাধ্যমে স্বাস্থ্যসেবার কাজ পরিচালিত করছে। যা সংবিধানের মৌলিক অধিকারের পরিপন্থি। আউট সোর্সিং এর মাধ্যমে দেশে নব্য দাসত্ব প্রথা চালু করা হচ্ছে। এতে করে ‘সবার জন্য স্বাস্থ্য’ এই ব্যবস্থা নিশ্চিত করা সম্ভব নয়। নেতৃবৃন্দ অবিলম্বে সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যখাতে হাউট সোর্সিং বন্ধ করে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর চাকুরীতে স্থায়ী নিয়োগদানের দাবি করেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com