পুলিশের নিয়ন্ত্রণে বঙ্গবাজার, তিন মার্কেট বন্ধ
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৩, ১৩:২৯
পুলিশের নিয়ন্ত্রণে বঙ্গবাজার, তিন মার্কেট বন্ধ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর বঙ্গবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া এলাকা নিয়ন্ত্রণে নিয়েছে পুলিশ। পুড়ে যাওয়া এনেক্সকো টাওয়ার, বঙ্গবাজার মার্কেট, বঙ্গ ইসলামিয়া মার্কেট ও বঙ্গ হোমিও মার্কেটের সামনের রাস্তা বন্ধ রয়েছে। যথাযথ কারণ ছাড়া কাউকেই ভেতরে ঢুকতে দিচ্ছে না।


বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকালে বঙ্গবাজার এলাকায় দেখা যায়, এনেক্সকো টাওয়ারের সামনে এবং হানিফ ফ্লাইওভারের নিছে ব্যারিকেড দিয়ে সর্বসাধারণের প্রবেশ বন্ধ করে দিয়েছেন পুলিশ সদস্যরা।


দায়িত্বরত পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, উৎসুক জনতা যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে এবং ব্যবসায়ীদের মালামাল যাতে চুরি না হয়, এজন্য এ এলাকায় কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। শুধুমাত্র এনেক্সকো টাওয়ারে ব্যবসায়ীদের তাদের মালামাল সরাতে প্রবেশ করতে দেওয়া হচ্ছে৷ তবে সেটিও দোকান মালিক সমিতি বলার পর।


বিষয়টি নিশ্চিত করে ধানমন্ডি মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. রাসেল বলেন, বুধবার (৫ এপ্রিল) সন্ধ্যার পর থেকে এলাকাটি পুলিশ নিয়ন্ত্রণে নেয়। গত দুই দিন অনেক ভাসমান ও ছিন্নমূল মানুষ এখানে ঢুকে জিনিসপত্র চুরি করে নিয়ে গেছে। তাই ব্যবসায়ীদের মালামাল রক্ষা করতে সর্বসাধারণের প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে। মালিক সমিতির সঙ্গে কথা বলেই এটি করা হয়েছে। এজন্য রাস্তার দুই পাশে ব্যারিকেড দেওয়া হয়েছে।


কতদিন পর্যন্ত এলাকাটি পুলিশের নিয়ন্ত্রণে থাকবে জানতে চাইলে তিনি বলেন, এই ব্যপারে এখনো সিদ্ধান্ত হয়নি। আগুন পুরোপুরি নিভলে, মালিক সমিতির সঙ্গে কথা বলে তাদের কাছে ভবনগুলো হস্তান্তর করা হবে। এরপর হয়তো রাস্তাটি খুলে দেওয়া হবে।


এদিকে বঙ্গবাজার মার্কেটে এখন আর কোনো দৃশ্যমান আগুন নেই। তবে পোড়াস্তূপ থেকে এখনো ধোঁয়া উঠছে। বর্তমানে ফায়ার সার্ভিসের সদস্যদের ডাম্পিং ডাউনের (আগুন পুরোপুরি নেভানো) কাজ করতে দেখা যায়।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com