পুরোপুরি নেভেনি বঙ্গবাজারের আগুন
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৩, ১৪:০০
পুরোপুরি নেভেনি বঙ্গবাজারের আগুন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গুলিস্তানের বঙ্গবাজারে লাগা আগুন এখনো পুরোপুরি নেভেনি। বেলা দেড়টা থেকে ২টা পর্যন্ত ঘটনাস্থল ঘুরে দেখা গেছে, বঙ্গবাজারের পুরো এলাকা ধোঁয়ায় ছেয়ে আছে। মহানগর মার্কেটের আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসলেও এনেক্সকো ভবন ও বক্স ইসলামিয়া সুপার মার্কেটের ভবনের আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস। আর তাদের সাথে যোগ দিয়েছেন স্বেচ্ছাসেবকরা।


এদিকে বঙ্গবাজার মার্কেট পুড়ে ধ্বংসস্তূপ হয়ে গেলেও এখন পূর্বদিকে আগুন জ্বলতে দেখা যাচ্ছে।


ঘটনাস্থল ঘুরে দেখা গেছে, বঙ্গবাজার মার্কেট থেকে মহানগর মার্কেট, এনেক্সকো টাওয়ার, বক্স ইসলামিয়া সুপার মার্কেট লাগোয়া মসজিদ ভবন, মসজিদের দক্ষিণ পাশের দু'টি ভবন ভবন, পূর্ব পাশের একটি মার্কেট এবং পুলিশ সদর দফতর লাগোয়া একটি ভবনে আগুন ছড়িয়ে পড়েছে। এ প্রতিবদেন লেখা পর্যন্ত সবকয়টির আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস।


আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিটের পাশাপাশি কাজ করছে নৌ, বিমান ও সেনাবাহিনীর সদস্যরা। আগুন নেভাতে বিমানবাহিনীর হেলিকপ্টার দিয়ে ওপর থেকে পানি ফেলা হয়। সকাল ৯টার পর থেকে বাহিনীর হেলিকপ্টার দিয়ে পানি নিক্ষেপ করতে দেখা গেছে।


এর আগে, সকাল ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। আর ৬টা ১২ মিনিটে তারা ঘটনাস্থলে পৌঁছায়। বেলা ১টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। ইতোমধ্যে আগুন নেভাতে গিয়ে তিনজন ফায়ার সার্ভিস সদস্য আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া বঙ্গবাজারে মার্কেটে লাগা আগুন পাশের এনেক্সকো মার্কেটসহ অন্তত ৪টি ভবনে ছড়িয়ে পড়েছে।


বিবার্তা/সোহেল/কেআর/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com